রাফালে নিয়ে PMO-র নাক গলানোর অভিযোগ খারিজ প্রতিরক্ষামন্ত্রীর

শুক্রবার নির্মলা সীতারামণ জানিয়েদিলেন এই রিপোর্টটি উদ্দশ্যেপ্রণোদিতভাবে প্রকাশিত করা হয়েছে।

Updated By: Feb 8, 2019, 01:58 PM IST
রাফালে নিয়ে PMO-র নাক গলানোর অভিযোগ খারিজ প্রতিরক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: রাফালে ইস্যুতে একটি দৈনিকে প্রকাশিত রিপোর্ট ও রাহুল গান্ধীর অভিযোগের পাল্টা জবাব দিল মোদী সরকার। শুক্রবার লোকসভায় দাঁড়িয়ে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণ জানিয়েদিলেন এই রিপোর্টটি উদ্দশ্যেপ্রণোদিতভাবে প্রকাশিত করা হয়েছে।

আরও পড়ুন: রাফাল চুক্তিতে মাথা গলিয়েছিল প্রধানমন্ত্রীর দফতর, প্রকাশ্যে প্রতিরক্ষা সচিবের নোট

প্রসঙ্গত, শুক্রবার সকালে একটি ইংরেজি দৈনিকে রাফালে ইস্যু নিয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়। ওই রিপোর্ট অনুযায়ী, রাফালে ডিল নিয়ে প্রতিরক্ষামন্ত্রকের কাজে প্রধানমন্ত্রীর দফতর নাক গলাচ্ছিল। এতে প্রতিরক্ষামন্ত্রকের কাজে সমস্যা হচ্ছিল। তত্কালীন প্রতিরক্ষা সচিব এমন একটি নোট প্রতিরক্ষামন্ত্রীর কাছে পাঠান।

এই রিপোর্ট সামনে আসতেই হইচই পড়ে যায় দেশজুড়ে। কারণ, রাফালে বিমান কেনার চুক্তি মোদী সরকার দুর্নীতি করেছে বলে বারবার অভিযোগ করছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে চোর বলে রাফালে নিয়ে ফের সরব রাহুল গান্ধী

ফলে তিনি শুক্রবার কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক বৈঠক করেন কংগ্রেস সভাপতি। সেখান থেকে তিনি ওই রিপোর্ট তুলে ধরে প্রধানমন্ত্রীকে চোর বলে অভিযোগ করেন। এ নিয়ে জবাবও চান তিনি।

তার কিছুক্ষণ পরই লোকসভায় এই ইস্যুতে বিবৃতি দেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণ। তিনি স্পষ্ট জানান, ওই নোটটি অসম্পূর্ণ। কারণ, ওই নোটের উত্তর দিয়েছিলেন তত্কালীন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকর। সেই উত্তরের অংশ ওই সংবাদপত্রে দেওয়া হয়নি।

আরও পড়ুন: রবার্ট বঢ়রার বিরুদ্ধে তদন্ত করুন, তবে রাফাল নিয়ে ওঠা প্রশ্নের জবাব দিন: রাহুল

সীতারামণের দাবি, পর্রীকর তাঁর উত্তরে স্পষ্ট করে দিয়েছিলেন প্রধানমন্ত্রীর দফতর কোনওভাবেই এ নিয়ে নাক গলাচ্ছে না। প্রতিরক্ষা সচিবের আশঙ্কাও পর্রীকর খারিজ করে দেন।

রাহুল গান্ধী এদিন আবার রাফালে ইস্যুতে যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি জানিয়েছেন। সেই দাবি এদিন আবার খারিজ করে দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। এমনকী, কংগ্রেস কায়েমি স্বার্থের কারণে রাফালে ইস্যুতে হইচই করছে বলেও তিনি অভিযোগ করেন।

.