হি হি ! 'বিজেপি আসছে, সেভ করে রাখুন,' ফল বেরোতেই মুখ ঢাকছেন 'রিঙ্কিয়ার পাপা'

৫ বছর পরেও দিল্লিতে এক অঙ্কের ঘরেই সীমাবদ্ধ থাকল গেরুয়া শিবির। 

Updated By: Feb 11, 2020, 09:34 PM IST
হি হি ! 'বিজেপি আসছে, সেভ করে রাখুন,' ফল বেরোতেই মুখ ঢাকছেন 'রিঙ্কিয়ার পাপা'

নিজস্ব প্রতিবেদন: বুথফেরত সবকটি সমীক্ষাতেই অরবিন্দ কেজরীবালের বিপুল আসন নিয়ে ফিরে আসার আভাস দিয়েছিল। সেই সমীক্ষাগুলিকে চ্যালেঞ্জ করেছিলেন দিল্লি বিজেপির রাজ্য সভাপতি মনোজ তিওয়ারি। ছাতি ঠুকে বলেছিলেন,'বিজেপি আসছে। টুইটটা সেভ করে রাখুন।' কিন্তু মনোজ তিওয়ারির আশায় জল ঢেলে দিল দিল্লি। মঙ্গলবার তিনি দাবি করলেন, দলের অভ্যন্তরীণ সমীক্ষার ভিত্তিতেই দাবি করেছিলেন। 

ফলাফল মিলিয়ে দিল বুথফেরত সমীক্ষার আভাস। দিল্লির মসনদে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ফিরলেন অরবিন্দ কেজরীবাল। বুথফেরত সমীক্ষাগুলিকে শনিবার উড়িয়ে দিয়েছিলেন মনোজ তিওয়ারি। টুইটারে দাবি করেছিলেন,''এক্সিট পোল ব্যর্থ হবে। আমার টুইট যত্ন করে রেখে দিন। বিজেপি দিল্লিতে সরকার গঠন করবে। দয়া করে ইভিএমকে দোষারোপ করবেন না। এখন থেকে অজুহাত খুঁজতে শুরু করুন।'' 

টুইটটি সেভ করে রেখেছি। এটা কি ডিলিট করে দেব? মঙ্গলবার সাংবাদিক বৈঠকে মনোজ তিওয়ারির দিকে উড়ে এল প্রশ্ন। অস্বস্তি ঢেকে 'রিঙ্কিয়ার পাপা'র সাফাই,''রাজ্য সভাপতি হিসেবে হারছি এমনটা তো বলতে পারি না। ৪৮টি আসনে দলের অভ্যন্তরীণ সমীক্ষার ভিত্তিতে বলেছিলাম। পরিবর্তনের জন্য ভোটদান হবে ভেবেছিলাম। ভুল করেছি। আপনি টুইটটি রেখে দিন।''         

এদিন টুইটারে দিল্লির মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানান মনোজ তিওয়ারি। বলেন, দিল্লির সমস্ত ভোটদাতাদের ধন্যবাদ। সকল কর্মীদের কঠোর পরিশ্রমের জন্য সাধুবাদ জানাচ্ছি। মাথা পেতে নিচ্ছি জনাদেশ। কেজরীবালকে অনেক শুভেচ্ছা।   

 

ভোজপুরী ছবিতে অভিনয় করেন মনোজ তিওয়ারি। গাইয়ে হিসেবেও নামযশ রয়েছে। গ্যাংস অবস ওয়াসিপুরে তাঁর গাওয়া 'শুনো হো বিহারকে লালা' মেগাহিট। তবে 'হে হে রিঙ্কিয়া কে পাপা' গানের জন্য বেশি প্রসিদ্ধ মনোজ।

 

সকালে বিজেপি অনেকটা এগিয়ে থাকলেও বেলা বাড়তেই পিছিয়ে পড়ে তারা। ৫ বছর পরেও দিল্লিতে এক অঙ্কের ঘরেই সীমাবদ্ধ থাকল গেরুয়া শিবির। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত ৫৯টি আসন জিতে গিয়েছে আম আদমি পার্টি। ৩ আসনে এগিয়ে তারা। ৭ টি আসন জিতেছে বিজেপি। ১টি আসনে এগিয়ে।

আরও পড়ুন- জয়ের শুভেচ্ছা জানালেন মোদী; একসঙ্গে কাজ করতে মুখিয়ে আছি, বললেন কেজরীবাল