কখনও কেজরীকে জঙ্গি বলিনি, সেনাপতি পিছু হঠতেই পাল্টি খেলেন জাভরেকর

দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে আপ-এর বিরুদ্ধে প্রচারে কুকথা বলা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন অমিত শাহ

Updated By: Feb 15, 2020, 01:39 PM IST
কখনও কেজরীকে জঙ্গি বলিনি, সেনাপতি পিছু হঠতেই পাল্টি খেলেন জাভরেকর

নিজস্ব প্রতিবেদন: সেনাপতির পর এবার মুখ খুলছেন বাকিরাও। শুধু তাই নয়, পাল্টিও খাচ্ছেন হেভিওয়েটরা।

দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে আপ-এর বিরুদ্ধে প্রচারে কুকথা বলা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন অমিত শাহ। এর পরই তড়িঘড়ি নিজের স্বপক্ষে সাফাই গাইতে ময়দানে নামলেন কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকর। কারণ তাঁর বিরুদ্ধে কেজরীকে ‘জঙ্গি’ বলে মন্তব্য করার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন-'বিকাশ' থেকে ধর্মে পথভ্রষ্ট হয়েই দিল্লিতে হার, বলছে বিজেপির অভ্যন্তরীণ রিপোর্ট 

সংবাদমাধ্যমে জাভরেকর বলেন, ‘ওই ধরনের কোনও কথা আমি বলিনি। আসলে দিল্লি বিধানসভা নির্বাচনের প্রধান বিষয় হল কংগ্রেসের হার। সেখানে কেজরী কেন!’ কিন্তু জাভরেকর যা বলেছিলেন আর ভোটে হারার পর যা বলছেন তার মধ্যে ফারাক বিস্তর। অধিকাংশ জাতীয় চ্যানেলে তাঁর ওই মন্তব্য প্রচারিত হয়েছিল।

আসলে কী বলেছিলেন জাভরেকর? দিন দশেক আগে জাভরেকর বলেন, দিল্লির মানুষ কেজরীওয়ালের কাছ থেকে সরে যাচ্ছেন। তার পরেও উনি ভালোমুখ করে প্রশ্ন করছেন, আমি জঙ্গি? হ্যাঁ, আপনি জঙ্গি। এর বহু প্রমাণ রয়েছে। আপনি নিজেই বলেছেন আপনি অ্যানারকিস্ট। অ্যানারকিস্ট ও টেররিস্টের মধ্যে কোনও পার্থক্য নেই।

উল্লেখ্য, দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে মেরুকরণকেই একপ্রকার হাতিয়ার করে রাস্তায় নেমে পড়ে বিজেপি। কখনও কেজরীকে জঙ্গি, কখনও দিল্লি নির্বাচনকে ভারত-পাকিস্তানের লড়াই, কখনও বিরোধীদের গুলি করে মারার নিদান দেওয়া হয়।

আরও পড়ুন-বৈধ কাগজ না থাকায় মিলছে না ক্ষতিপূরণ, আইনি জটিলতায় বিপাকে বুলবুল বিপর্যস্ত ৫ লক্ষ কৃষক

বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী তো প্রকাশ্য সভার আওয়াজ তোলেন, দেশের গদ্দারদের গুলি করতে। কখনও বিজেপি নেতা প্রবেশ বর্মা বলেন, শাহিনবাগের আন্দোলনকারীরা একদিন দিল্লিবাসীর ঘরে ঢুকে মহিলাদের সম্ভ্রমহানি করবে। তখন মোদীজি বাঁচাতে আসবে না।

শুধু তাই নয়, নির্বাচনের ফল প্রকাশের পরই বিজেপির নবনির্বাচিত বিধায়ক ওপি শর্মা বলেন, কেজরীওয়াল অত্যন্ত দুর্নীতিপরায়ণ মানুষ, জঙ্গিদের প্রতি ওদের ভীষণ দরদ, পাক সেনার মুখপাত্র ওরা।

.