Arvind Kejriwal: 'বেআইনি নোটিস পাঠাচ্ছে', মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জের মুখে ED

এ বছর এপ্রিলেই ওই মামলায় কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ওই জিজ্ঞাসাবাদ নিয়ে সংবাদমাধ্যমে সেইসময় কেজরিওয়াল বলেছিলেন তাঁকে ৯ ঘণ্টায় ৫৬টি প্রশ্ন করা হয়েছে। 

Updated By: Dec 21, 2023, 06:16 PM IST
Arvind Kejriwal: 'বেআইনি নোটিস পাঠাচ্ছে', মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জের মুখে ED
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যে কোনও আইনি সমন গ্রহণ করতে প্রস্তুত। কিন্তু ইডির এই সমন আগেরটির মতনই বেআইনি। এই সমন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাই এটা প্রত্যাহার করা উচিত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমনের উত্তর দিয়ে এমনই জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২১ ডিসেম্বর তাঁকে তলব করেছিল ইডি। ঠিক তার আগের দিনই জন্য বিপাসন সেশনে যোগ দিতে চলে গেলেন অরবিন্দ কেজরিওয়াল। ১০ দিনের জন্য এই সেশন চলবে। পুরো সময়টাই সেখানে থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, Corrruption Case: শেষরক্ষা হল না, শিক্ষামন্ত্রীকে তিন বছরের কারাদণ্ড দিল হাইকোর্ট!

ইডির সমনের কোনও উত্তর অরবিন্দ কেজরিওয়াল দেবেন না বলেই ধরা হয়েছিল। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান এর আগে জয়পুর ও বেঙ্গালুরুর কেন্দ্রে ধ্যান করেছেন। এবার আপ পরিচালিত পাঞ্জাবের হোশিয়ারপুরকে বেছে নিয়েছেন তিনি। দিল্লির আবগারি দুর্নীতিতে কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। নভেম্বর মাসেও ডেকে পাঠানো হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীকে। কিন্তু সেবার হাজিরা দেননি তিনি। আম আদমি পার্টির তরফে বলা হয়, কেজরিওয়ালকে যে সমন ইডির তরফে পাঠানো হয়েছে সেটা বেআইনি।

অরবিন্দ কেজরিওয়ালকে ডাকা হয়েছে মানি লন্ডারিং অ্যাক্টের আওতায়। ওই মামলাতে অরবিন্দ কেজরিওয়ালের বয়ান রেকর্ড করা হবে। আগেই সুপ্রিম কোর্টে ইডি সওয়াল করেছে আবাগারি দুর্নীতি সুবিধা পেয়েছে আম আদমি পার্টি। তাই অরবিন্দ কেজরিওয়ালকে জেরা করা প্রয়োজন। প্রসঙ্গত, ওই মামলায় দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া ও দলের সাংসদ সঞ্জয় সিংকেও জেরা করেছে ইডি।

আরও পড়ুন, ISRO 2024: চন্দ্রযানের সাফল্যের পরে আগামী বছরে চমকে-দেওয়া কী প্রকল্প আনছে ইসরো?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.