Delhi Metro: রাখি বন্ধন উপলক্ষে শহরে ছুটবে ১০৬ বেশি মেট্রো

রক্ষাবন্ধনের সময় যাত্রীদের ভিড় সামলাতে ডিএমআরসি অতিরিক্ত ট্রেন চালাবে এবং অতিরিক্ত কর্মী নিয়োগ করবে।

Updated By: Aug 30, 2023, 01:56 PM IST
Delhi Metro: রাখি বন্ধন উপলক্ষে শহরে ছুটবে ১০৬ বেশি মেট্রো
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাখি বন্ধনের দিন যাত্রীদের সুবিধার্থে ১০৬টি অতিরিক্ত ট্রেন চালানো হবে। এমনটাই জানিয়ে দিল দিল্লি মেট্রো। দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি) আরও জানিয়েছে যে অতিরিক্ত টিকিট কাউন্টারগুলি পরিচালনা করা এবং যাত্রীদের ভিড় সামলাতে অতিরিক্ত মেট্রো রেল কর্পোরেশন (ডিএমআরসি) কর্মীদেরও স্টেশনগুলিতে নিযুক্ত করা হবে।

আরও পড়ুন, Delhi Shoot Out: গলির মধ্যে ঘিরে ধরে গুলি, ঘটনাস্থলেই মৃত্যু অ্যামাজনের সিনিয়র ম্যানেজারের

ডিএমআরসি জানিয়েছে, যাত্রীদের সাহায্য ও পথ চিনিয়ে দেওয়ার জন্য প্রধান মেট্রো স্টেশনগুলিতে গার্ড ও কাস্টমার ফেসিলিটেশন এজেন্ট নিয়োগ করা হবে। প্রয়োজনে অতিরিক্ত স্ট্যান্ডবাই ট্রেনও রাখা হবে যাতে ভিড় সামলানো যায়। এমনকী টিকিট কাউন্টারগুলিতে ভিড় এড়াতে যাত্রীদের কিউআর কোড-ভিত্তিক টিকিট কিনতে ডিএমআরসি ট্রাভেল মোবাইল অ্যাপ ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

এক গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে, দিল্লি মেট্রোয় সোমবার ৬.৮১ মিলিয়ন যাত্রী নিয়ে রেকর্ড গড়েছে, যা এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারির ৬.৬১ মিলিয়ন যাত্রীর রেকর্ডকে ছাড়িয়ে গেছে। সবচেয়ে ব্যস্ত লাইন ছিল ইয়লো লাইন, তার পরে ব্লু লাইন ও রেড লাইন। তবে এই রাইডারশিপ বাড়ার পিছনে আসন্ন রাখি বন্ধন উত্সবকেই কারণ হিসাবে দেখানো হচ্ছে।

দিল্লি-এনসিআরের নাগরিকদের বিশ্বমানের পরিবহণ ব্যবস্থার প্রতি আস্থার প্রতিফলন ঘটিয়েছে এই মাইলফলক। ডিএমআরসি-র কর্পোরেট কমিউনিকেশনস-এর প্রিন্সিপাল এক্সিকিউটিভ ডিরেক্টর অনুজ দয়াল বলেন, এই মাইলস্টোনটি আমাদের নির্ভরযোগ্য এবং টেকসই পরিবহনের মানকেই পরিদর্শিত করে।

আরও পড়ুন, Manipur Violence: ফের উত্তপ্ত মণিপুর, কুকি-মেইতেই গুলির লড়াইয়ে হত ২

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.