দিল্লিতে বড়সড় নাশকতার ছক কষেছিল জইশ, ফাঁদ পেতে জঙ্গিদের ধরল স্পেশাল সেল

ধৃত জঙ্গিরা পাক অধিকৃত কাশ্মীরে পালাবার ছক কষেছিল।

Updated By: Nov 17, 2020, 12:06 PM IST
দিল্লিতে বড়সড় নাশকতার ছক কষেছিল জইশ, ফাঁদ পেতে জঙ্গিদের ধরল স্পেশাল সেল

নিজস্ব প্রতিবেদন : রাজধানীতে বড়সড় নাশকতার ছক বানচাল করল দিল্লি পুলিস। সোমবার রাতে ২ সন্দেহভাজন জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি পুলিসের স্পেশাল সেল। আর তাতেই সামনে আসে রাজধানীতে নাশকতার ছক। দিল্লির সরাই কেল খান এলাকা থেকে জঙ্গিদের ধরা হয়েছে। সূত্রে খবর, দিল্লিতে বড়সড় হামলা চালানোর পরিকল্পনা করছিল ধৃত জঙ্গিরা। ধৃতদের জেরা করছেন দিল্লি পুলিসের আধিকারিকরা। ধৃতদের জেরা করে চক্রের বাকি সদস্যদের খোঁজ পাওয়ার চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

দিল্লি পুলিসের এক পদস্থ কর্তা জানিয়েছে,  সোর্স মারফত্ পাওয়া খবরের ভিত্তিতে সোমবার রাত সোয়া ১০টা নাগাদ দিল্লির সরাই কেল খান এলাকার মিলেনিয়াম পার্কের কাছে একটি ফাঁদ পাতা হয়। তাতেই ধরা পড়ে ২ সন্দেহভাজন জঙ্গি। ধৃত জঙ্গিরা জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। তাদের কাছ থেকে ২টি আধা স্বয়ংক্রিয় বন্দুক ও ১০টি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজনের নাম আবদুল লাতিফ মীর। কাশ্মীরের বারমুল্লার পালা মোহাল্লার বাসিন্দা সে। বয়স ২২ বছর। অপরজন মহম্মদ আশরাফ খাতানা। কুপওয়ারার হাট মুল্লা গ্রামের বাসিন্দা সে। বয়স ২০ বছর।

সূত্রে খবর, ধৃত জঙ্গিরা এর আগে একবার পাক অধিকৃত কাশ্মীরে পালাবার চেষ্টা করেছিল। সেইসময় সেই চেষ্টা ব্যর্থ করে দেয় ভারতীয় সেনা। এবারও তারা দিল্লিতে হামলা চালানোর পর নেপাল হয়ে পাক অধিকৃত কাশ্মীরে পালাবার ছক কষেছিল। উল্লেখ্য, এর আগে অগাস্ট মাসে দিল্লিতে নাশকতা চালানোর ছক কষেছিল এক আইসিস জঙ্গি। দিল্লি পুলিসের তত্পরতায় ব্যর্থ হয় সেই চেষ্টা। ধওলা খান এলাকা থেকে ১৫ কেজি আইডি বিস্ফোরক বাজেয়াপ্ত করে দিল্লি পুলিস।

আরও পড়ুন, একুশের নির্বাচনের আগেই নতুন দল গড়ে এনডিএতে যোগ দিচ্ছেন করুণা-পুত্র আলাগিরি!