দিল্লি হিংসার চার্জশিটে ইয়েচুরি-যোগেন্দ্র-জয়তীর নাম নেই, জানিয়ে দিল দিল্লি পুলিস

রবিবার এনিয়ে দিল্লি পুলিস জানিয়েছে, দিল্লি হিংসার ষড়যন্ত্রকারী হিসেবে সীতারাম ইয়েচুরি, যোগেন্দ্র যাদব, জয়তী ঘোষের নাম অতিরিক্ত চার্জশিটে নেই

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 13, 2020, 07:49 PM IST
দিল্লি হিংসার চার্জশিটে ইয়েচুরি-যোগেন্দ্র-জয়তীর নাম নেই, জানিয়ে দিল দিল্লি পুলিস
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ফেব্রুয়ারির দিল্লি হিংসার চার্জশিটে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, স্বরাজ পার্টি প্রধান যোগেন্দ্র যাদব, অধ্যাপিকা জয়তী ঘোষ, অধ্যাপক অপূর্বানন্দ ও চলচ্চিত্র নির্মাতা রাহুল রায়ের নাম থাকার কথা অস্বীকার করল দিল্লি পুলিস। পুলিসের তরফে বলা হয়েছে, কারও নামে কেউ কোনও বয়ান দেওয়ার অর্থ এই নয় যে তিনি অভিযুক্ত।

আরও পড়ুন-বিরোধীদের ঠেকাতে লাদাখ নিয়ে সংসদে বিবৃতি দিতে পারে সরকার, ইঙ্গিত সংসদ বিষয়ক মন্ত্রীর

উল্লেখ্য, শনিবার সংবাদমাধ্যেমে প্রকাশিত হয়, পূর্ব দিল্লির হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে সীতারাম ইয়েচুরি, যোগেন্দ্র যাদব, জয়তী ঘোষ, অপূর্বানন্দদের বিরুদ্ধে। তাই তাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে দিল্লি হিংসার অতিরিক্ত চার্জশিটে।

ওই খবর প্রকাশিত হওয়ার পরই তোলপাড় শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। এনিয়ে সীতারাম ইয়েচুরি বলেন, 'কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে কাজ করে দিল্লি পুলিস। পুলিসের এইসব কাজকর্ম থেকে স্পষ্ট বিজেপি শীর্ষ নেতৃত্বের চরিত্র কেমন। সিএএ-র মতো আইনের বিরুদ্ধে লড়াই করার অধিকার আমাদের সংবিধান দিয়েছে। এর মোকাবিলা আমরা করব।' সীতারামের বিরুদ্ধে চার্জশিটের খবরে সরব হন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্রও। দিল্লি কংগ্রেসের তরফেও সীতারামের পাশ দাঁড়ানো হয়।

আরও পড়ুন-''আশা করি ন্যায়বিচার পাব'', রাজ্যপালের সঙ্গে দেখা করার পর বললেন কঙ্গনা

রবিবার এনিয়ে দিল্লি পুলিস জানিয়েছে, দিল্লি হিংসার ষড়যন্ত্রকারী হিসেবে সীতারাম ইয়েচুরি, যোগেন্দ্র যাদব, জয়তী ঘোষের নাম অতিরিক্ত চার্জশিটে নেই। সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তার পরিপ্রেক্ষিতে বলা যায়, ওইসব নেতা ও শিক্ষকদের  নাম করেছেন দিল্লি হিংসায় অভিযুক্তরা। অভিযুক্তদের বয়ানে কারও নাম পাওয়ার অর্থ এই নয় যে তিনি অভিযুক্ত। তবে এনিয়ে প্রমাণ হাতে এলে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।

অন্যদিকে, সংবাদমাধ্যের ওই রিপোর্টে তথ্যগত ভুল রয়েছে বলে বিবৃতি দেন যোগেন্দ্র যাদব। তিনি বলেন, অতিরিক্ত চার্জশিটে ইয়েচুরি বা আমার নাম করা হয়নি। অভিযুক্তও বলা হয়নি। বরং বয়ানে উঠে এসেছে।

.