গভীর রাতে শুনানি, আহতদের নিরাপদে হাসপাতালে পৌঁছে দেওয়ার নির্দেশ দিল্লি হাইকোর্টের

মঙ্গলবার রাতে অশান্ত এলাকা ঘুরে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল

Updated By: Feb 26, 2020, 09:36 AM IST
গভীর রাতে শুনানি, আহতদের নিরাপদে হাসপাতালে পৌঁছে দেওয়ার নির্দেশ দিল্লি হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: দিল্লির পরিস্থিতি নিয়ে গভীর রাতে চলল শুনানি। আহতদের নিরাপদে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে বলে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। মঙ্গলবার গভীর রাতে দিল্লির পরিস্থিতি নিয়ে হওয়া একটি মামলার শুনানি হয় বিচারপতি এস মুরলীধরের বাড়িতে। শুনানিতে ছিলেন আরও এক বিচারপতি।

আরও পড়ুন-দিল্লির হিংসায় অমিতের ইস্তফা দাবি সূর্যের, মমতা-কেন্দ্র সেটিং তত্ত্ব সুজনের  

এদিকে, দিল্লির হিংসায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৭। মঙ্গলবার রাতে জিটিবি হাসপাতালে মৃত্যু হয়েছে তিন জনের। নিহতদের মধ্য়ে ১ শিশুও রয়েছে। আহত ১৫০ জনেরও বেশি।

অশান্ত এলাকায় নিরাপত্তা নিশ্চত করতে নির্দেশ দেওয়া হয়ছে দিল্লি পুলিসকে। পাশাপাশি, আহতদের হাসপাতালে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আদালতকে জানানোর নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। আদালতের নির্দেশ জিটিবি হাসপাতাল, লোক নায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালের পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিসকে।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে অশান্ত এলাকা ঘুরে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।  বৈঠক করেন দিল্লি পুলিসের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গেও। এদিনই জাফরাবাদ মেট্রো স্টেশনের সামনে থেকে সরিয়ে দেওয়া হয় সিএএ প্রতিবাদকারীদের। জাফরাবাদ ছাড়াও অন্যান্য সব মেট্রো স্টেশনে ঢোকা ও বেরনোর রাস্তা খালি করে দেওয়া হয়েছে। পাশাপাশি, এদিনই জামিয়ার ছাত্ররা হাজির হয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাড়িতে। তাদের জল কামান দেগে সরিয়ে দেয় পুলিস।

আরও পড়ুন-জামিয়াতে পুলিস ঢোকায় গণতন্ত্র হত্যা হয়েছিল, তারাই বলছে, সরকার কোথায়? খোঁচা দিলীপের

এদিকে, মঙ্গলবার সন্ধেয় দিল্লি পুলিসের সঙ্গে বৈঠকে বসেন অমিত শাহ।  পরিস্থিতি বিবেচনা করে উত্তরপূর্ব দিল্লিতে সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করা হয়েছে। বাকি জায়গায় পরীক্ষা পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী হবে।   

.