দিল্লির হিংসায় অমিতের ইস্তফা দাবি সূর্যের, মমতা-কেন্দ্র সেটিং তত্ত্ব সুজনের

অমিত শাহের ইস্তফা ও কপিল মিশ্রকে গ্রেফতারের দাবি করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Feb 25, 2020, 11:19 PM IST
দিল্লির হিংসায় অমিতের ইস্তফা দাবি সূর্যের, মমতা-কেন্দ্র সেটিং তত্ত্ব সুজনের

নিজস্ব প্রতিবেদন: আগুন গুলি গ্যাসে দিনভর রণক্ষেত্র উত্তর-পূর্ব দিল্লি। ৪ জায়গায় জারি কারফিউ। এখনও পর্যন্ত হয়েছে ১১টি এফআইআর। অশান্তি মোকাবিলায় স্বরাষ্ট্রমন্ত্রকের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ করেছেন সিপিএম নেতারা। অমিত শাহের ইস্তফা চেয়ে সোচ্চার হয়েছন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সুজন। এর মধ্যে আবার একটি ভিডিয়ো টুইট করে বিতর্ক বাঁধিয়েছেন মহম্মদ সেলিম।  

দিল্লির ঘটনায় সংযত প্রতিক্রিয়া দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সে নিয়ে প্রশ্ন তুলেছেন যাদবপুরের সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী। তাঁর টুইট,''দিল্লি জ্বলছে। আরএসএস ও তার সহযোগীরা দিল্লিতে হিংসা ছড়াচ্ছে। কিন্তু প্রত্যাশিতভাবেই মমতা নীরব। ভুবনেশ্বরে অমিত শাহের সঙ্গে বৈঠকের আগে বার্তা দিলেন। আরও একবার টেবিলের তলার সমঝোতা প্রকাশ্যে চলে এল।'' যদিও মমতার বলার আগে টুইটটি করেছিলেন সুজন।       

 

অমিত শাহের ইস্তফা ও কপিল মিশ্রকে গ্রেফতারের দাবি করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। টুইটারে লিখেছেন, 'লজ্জিত বোধ করছি, কপিল মিশ্রকে এখনও হাজতে পোর হল না। ওর আরএসএসের প্রভুদের মতো কপিলের নীতিও জানে না, মিশ্র শব্দের অর্থও বোঝে না।' 

এর মধ্যেই দিল্লির হিংসার ঘটনায় বিতর্কিত ভিডিয়ো টুইট করেছেন মহম্মদ সেলিম। মহম্মদ সেলিম এই সেদিনও ছিলেন লোকসভার সাংসদ। দীর্ঘদিনের রাজনীতিক। তিনি কীভাবে এই ধরনের টুইট করতে পারেন, সে নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুন- মোদীর সঙ্গে সিএএ নিয়ে কথাই হয়নি, ভারতের অভ্যন্তরীণ ব্যাপারে নাক গলাতে নারাজ ট্রাম্প

.