দিল্লিতে বৃহত্তম করোনা হাসপাতালে পরিদর্শন অমিত-কেজরীবালের

দিল্লির ছতরপুরে রাধাস্বামী সত্সঙ্গ ব্যাসের তৈরি করা হয়েছে সর্দার পটেল কোভিড কেয়ার সেন্টার।

Updated By: Jun 27, 2020, 06:37 PM IST
দিল্লিতে বৃহত্তম করোনা হাসপাতালে পরিদর্শন অমিত-কেজরীবালের

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে রাজনীতি ভুলে ছতরপুরে করোনা চিকিত্সার হাসপাতাল পর্যবেক্ষণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ছতরপুরের এই হাসপাতালই বিশ্বের বৃহত্তম করোনা চিকিত্সাকেন্দ্র। শুক্রবার চালু হয় হাসপাতালটি। রয়েছে ১০,০০০টি শয্যা। আপাতত ২০০০টি শয্যায় পরিষেবা চালু হয়েছে। ইন্দো-তিবেটান বর্ডার পুলিসের স্বাস্থ্য কর্মীরা কাজ করছেন হাসপাতালে।

এদিন ছতরপুরের সর্দার পটেল কোভিড কেয়ার সেন্টার পরিদর্শন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। হাসপাতাল চত্বরে চিকিত্সা পরিকাঠামো খতিয়ে দেখেন তাঁরা। কথা বলেন স্বাস্থ্যকর্মীদের সঙ্গে।

গত সপ্তাহে রাধা স্বামী ব্যাসের জায়গায় নির্মিত  হাসপাতালটি পরিদর্শনের জন্য অমিত শাহকে প্রস্তাব দিয়েছিলেন কেজরীবাল। রোগীদের চিকিত্সায় সেনা থেকে স্বাস্থ্যকর্মী নিয়োগের আবেদনও  করেছিলেন। সঙ্গে সঙ্গে জবাব দেন অমিত শাহ। জানিয়ে দেন, ২৬ জুন হাসপাতাল চালুর প্রতিশ্রুতি ইতিমধ্যেই দিয়েছেন। টুইটারে অমিত মনে করিয়ে দেন,''মাননীয় কেজরীবালজি। ৩ দিন আগে আমাদের বৈঠকেই সিদ্ধান্ত হয়েছিল। দিল্লির রাধা স্বামী ব্যাসে  কোভিড কেয়ার সেন্টারের দেখাশোনায় থাকবে ITBP। দ্রুতগতিতে কাজ চলছে। ২৬ জুন থেকে সেটি চালু হয়ে যাবে।''

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় দিল্লির ছতরপুরে রাধাস্বামী সত্সঙ্গ ব্যাসের তৈরি করা হয়েছে সর্দার পটেল কোভিড কেয়ার সেন্টার। এটিই বিশ্বের সবচেয়ে বড় করোনা চিকিত্সাকেন্দ্র বলে দাবি। হাসপাতালে রয়েছে ১০,০০০টি শয্যা। ১০ শতাংশ শয্য়ায় রয়েছে কৃত্রিম অক্সিজেনের সুবিধা। হাসপাতালে কাজ করছেন তিব্বত সীমা পুলিসের কর্মীরা। আইটিবিপি-র  ১৭০ জন ডাক্তার ও  ৭০০-র বেশি স্বাস্থ্যকর্মী হাসপাতালের চিকিত্সায় থাকছেন।

আরও পড়ুন- খতম একের পর এক জঙ্গি, ৩০ বছর পর এই প্রথম সন্ত্রাসীমুক্ত কাশ্মীরের ত্রাল