সিঁড়িতে মিলবে বিগ্রহ, দিল্লির জামা মসজিদ ভাঙার ডাক সাক্ষী মহারাজের

আগেও বেলাগাম মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন উন্নাউয়ের সাংসদ সাক্ষী। বছর দুয়েক আগে তিনি মন্তব্য করেন, হিন্দু মহিলাদের উচিত কমপক্ষে ৪টি সন্তানের জন্ম দেওয়া

Updated By: Nov 24, 2018, 12:16 PM IST
সিঁড়িতে মিলবে বিগ্রহ, দিল্লির জামা মসজিদ ভাঙার ডাক সাক্ষী মহারাজের

নিজস্ব প্রতিবেদন: ফের মুখ খুলে বিতর্ক তৈরি করলেন সাক্ষী মহারাজ। দিল্লির ঐতিহাসিক জামা মসজিদ ভেঙে ফেলার ডাক দিলেন উন্নাউয়ের বিজেপি সাংসদ।

আরও পড়ুন-বন্ধুর হাতে খুন যুবক, তিন দিন পর উদ্ধার হল দেহ

রাম মন্দির নিয়ে এমনিতেই উত্তপ্ত উত্তরভারত। এরমধ্যেই প্ররোচনামূলক বক্তব্য রেখে উত্তাপ ছড়ালেন সাক্ষী মহারাজ। শুক্রবার তিনি বলেন, রাজনীতিতে যখন আসি তখন প্রথম বক্তব্য রেখেছিলাম মথুরায়। বলেছিলাম অযোধ্যা, মথুরা, কাশী ছাড়। দিল্লির জামা মসদিজ ভাঙো। ওর সিঁড়ির মধ্যে যদি মূর্তি না পাওয়া যায় তাহলে আমাকে ফাঁসিতে ঝুলিয়ে দিও। মুঘল আমলে তিন হাজার মন্দির ভেঙে মসজিদ গড়া হয়েছে।

রাম মন্দির নির্মাণ নিয়ে বিজেপির ওপরে ক্রমশ চাপ বাড়াচ্ছে আরএসএস লবি। মন্দির নির্মাণ নিয়ে আইন আনারও দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে আইন আনা না গেলে অর্ডিন্যান্স করে মন্দির তৈরি করতে হবে। এ ব্যাপারে সাক্ষী মহারাজ বলেন, মন্দির নির্মাণের জন্য আইন আনা হবে।

আরও পড়ুন-কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে দেশ, ফের সরব হলেন প্রণব মুখোপাধ্যায়

এদিকে, গতকালই অমিত শাহ স্পষ্ট করে দিয়েছেন মন্দির নির্মাণ বিজেপির প্রধান লক্ষ্য তবে তার জন্য অর্ডিন্যান্স আনবে না সরকার। কারণ গোটা বিষয়টাই আদালতের বিচার্য বিষয়।

প্রসঙ্গত, এর আগেও বেলাগাম মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন উন্নাউয়ের সাংসদ সাক্ষী। এমনকি ডেরা সচ্চা সৌদা প্রধান রাম রহিম সিংকেও সমর্থন করেছিলেন তিনি। বছর দুয়েক আগে তিনি মন্তব্য করেন, হিন্দু মহিলাদের উচিত কমপক্ষে ৪টি সন্তানের জন্ম দেওয়া।

.