Ram Rahim gets Parole: গত আড়াই বছরে ৭ বার, ফের প্যারোলে মুক্ত খুন ও ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিম

Ram Rahim gets Parole:রাম রহিমের প্যারোলে মুক্তি নিয়ে আগেও সমালোচনার ঝড় উঠেছে। এবারও সোশ্যাল মিডিয়ায় এনিয়ে সরব অনেকে। গত ৯ মাসে এনিয়ে তিনবার প্যারোলে মুক্তি পেলেন রাম রহিম। শেষবার ২০২২  সালের অক্টোবরে ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম

Updated By: Jul 20, 2023, 04:39 PM IST
Ram Rahim gets Parole: গত আড়াই বছরে ৭ বার, ফের প্যারোলে মুক্ত খুন ও ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ, খুন-সহ একাধিক ধারায় অভিযুক্ত ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম ফের প্যারোলে মুক্ত। এবার টানা এক মাস জেলের বাইরে থাকতে পারবেন রাম রহিম। বর্তমানে তিনি রয়েছেন রহতকের সুনারিয়া জেলে। গত আড়াই বছর ধরে জেলবন্দি রাম রহিম। তার মধ্য়ে এনিয়ে মোট ৭ বার প্যারোলে মুক্তি পেলেন স্বঘোষিত এই গডম্যান।

আরও পড়ুন-মহিলা বিশ্বকাপের আগেই রক্তাক্ত অকল্যান্ড, বন্দুকবাজদের গুলিতে নিহত দুই 

রাম রহিমের প্যারোলে মুক্তি নিয়ে আগেও সমালোচনার ঝড় উঠেছে। এবারও সোশ্যাল মিডিয়ায় এনিয়ে সরব অনেকে। গত ৯ মাসে এনিয়ে তিনবার প্যারোলে মুক্তি পেলেন রাম রহিম। শেষবার ২০২২  সালের অক্টোবরে ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম। এবার জেল থেকে ছাড়া পেয়ে তিনি যাবেন উত্তর প্রদেশের বাগপতের অশ্রমে। কারণ হরিয়ানার সিরসায় তাঁর যে আশ্রম রয়েছে সেখানে তাকে যেতে অনুমতি দেয়নি আদালত। রাম রহিমের মুক্তি নিয়ে দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতি মলিওয়াল ট্যুইটারে লিখেছেন, মণিপুরে যা হয়েছে তাতে গোটা দেশের মানুষ ক্ষুব্ধ। তার পরেও ধর্ষক রাম রহিমকে প্যারোলে মুক্তি দিয়ে দিল হরিয়ানা সরকার।

অসুস্থ মাকে দেখতে যাওয়ার জন্য রাম রহিম প্রথমবার প্যারোলে ১ দিনের জন্য মুক্তি পান ২০২০ সালের ২৪ অক্টোবর।

দ্বিতীয়বার তিনি মুক্তি পান ২০২১ সালের ২১ মে। সেবারও একদিন মুক্তি পান মাকে দেখতে যাওয়ার জন্য।

২০২২ সালের ৭ ফেব্রুয়ারি তৃতীয় বারের জন্য প্যারোলে মুক্তি পান রাম রহিম।  এবার ছুটি মেলে ২১ দিন।

২০২২ সালের জুন মাসে তাকে ১ মাসের জন্য প্যারোলে মুক্তি দেয় হরিয়ানা সরকার।

ওই বছরই অক্টোবর মাসে রাম রহিমকে ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি দেয় রাজ্য সরকার।

২০২৩ সালের জানুয়ারি মাসে ৪০ দিনের জন্য মুক্তি দেয় সরকার।

উল্লেখ্য, খুন ও ধর্ষণের মামলায় ২০ বছর জেল হয়েছে রাম রহিমের। ২০১৭ সালের অগাস্ট মাসে তাঁকে ওই সাজা দেয় পাঞ্চকুলার বিশে সিবিআই আদালত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.