ভারতে অনুপ্রবেশ, অসমে দু'দিনের মধ্যে ২৪ রোহিঙ্গাকে গ্রেফতার করল পুলিস

দিন কয়েক আগে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, রোহিঙ্গা-সহ যারা ভারতে বেআইনিভাবে ঢুকছে তারা জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।

Updated By: Jul 26, 2021, 12:01 AM IST
ভারতে অনুপ্রবেশ, অসমে দু'দিনের মধ্যে ২৪ রোহিঙ্গাকে গ্রেফতার করল পুলিস

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রসঙ্ঘের ভুয়ো শরণার্থী কার্ড নিয়ে ভারতে ঢুকে পড়েছিল রোহিঙ্গাদের (Rohingya refugees) একটি দল। রবিবার অসমের গুয়াহাটি স্টেশনে ধরা পড়ল ৯ রোহিঙ্গা (Rohingya refugees)। ধৃতদের মধ্যে রয়েছে ৩ মহিলা ও এক শিশু। তার আগে শুক্রবার ১৫ জন রোহিঙ্গাকে গ্রেফতার করে অসম পুলিস।    

রেল পুলিস জানিয়েছে, আগরতলা-দেওঘর এক্সপ্রেসে তল্লাশি চালাতে গিয়ে ধরা পড়ে রোহিঙ্গারা (Rohingya refugees)। তাদের গ্রেফতার করা হয়েছে। সঙ্গে ছিল আমান উল্লাহ নামে জম্মুর নারওয়ালের এক ভারতীয় নাগরিক। এই দলে ৬ মহিলা ও এক শিশু রয়েছে।            

শুক্রবার অসমের করিমপুর জেলার বদরপুর স্টেশন থেকে গ্রেফতার করা হয় ১৫ জন রোহিঙ্গাকে (Rohingya refugees)। তারা শিলচর-আগরতলা ট্রেনে ওঠার চেষ্টা করছিল। তাদের কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না। উত্তরপ্রদেশের আলিগড় থেকে ফিরছিল। সেখানে কাজের সন্ধানে গিয়েছিল। কাজ না পেয়ে বাংলাদেশ ফিরে যাচ্ছিল তারা। 

দিন কয়েক আগে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, রোহিঙ্গা-সহ যারা ভারতে বেআইনিভাবে ঢুকছে তারা জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই জানান, বৈধ নথি ছাড়া যারা দেশে ঢুকছে বা থাকছে, তারা অনুপ্রবেশকারী। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বলে রাখি, রাষ্ট্রপুঞ্জের শরণার্থী পুনর্বাসন সভার সদস্য হয়নি ভারত। ফলে রোহিঙ্গাদের ফেরত পাঠালে ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। 

আরও পড়ুন- চিন বাড়াবাড়ি করলেই জবাব, পাঠানো হল জঙ্গিদের 'যম' ১৫ হাজার ভারতীয় জওয়ান

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)