২০১০ সালের ধাউলা কুয়ান গণধর্ষণের পাঁচ অপরাধীর যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ

২০১০ সালের ধাউলা কুয়ানে এক কল সেন্টার কর্মীর গণধর্ষণ ও অপহরণ কাণ্ডে দোষী সব্যস্ত পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল দিল্লির এক ট্রায়াল আদালত।

Updated By: Oct 20, 2014, 05:06 PM IST
২০১০ সালের ধাউলা কুয়ান গণধর্ষণের পাঁচ অপরাধীর যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ

নয়া দিল্লি: ২০১০ সালের ধাউলা কুয়ানে এক কল সেন্টার কর্মীর গণধর্ষণ ও অপহরণ কাণ্ডে দোষী সব্যস্ত পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিল দিল্লির এক ট্রায়াল আদালত।

শামশাদ আলিয়াস খুটকান, উসমান আলিয়াস কালে, শাহিদ ওরফে ছোটা বিল্লি, ইকবাল আলিয়াস ওরফে বড়া বিল্লি ও কুমারুদ্দিন নামক ওই পাঁচ অপরাধীর অপহরণ কাণ্ডে জড়িত থাকার জন্য অতিরিক্ত সাত বছরের জেল হয়েছে। নিগৃহীতাকে ভয় দেখানোর অপরাধে আরও পাঁচ বছর শ্রীঘরে থাকতে হবে এই পাঁচজনকে। এর সঙ্গেই প্রত্যেকের ৫০,০০০ টাকা করে জরিমানা হয়েছে।

অপরাধীদের আত্মীয়রা জানিয়েছে এই রায়ের বিরুদ্ধে তারা হাইকোর্টে আপিল করবে।

২০১০ সালের ২৪ নভেম্বর কল সেন্টার থেকে রাতের শিফটে বন্ধুর সঙ্গে বাড়ি ফিরছিলেন ওই তরুণী। পাঁচ ব্যক্তি ওই তরুণীকে অপহরণ করে মঙ্গলপুরিতে নিয়ে যায়। সেখানে একটি টেম্পোতে গণধর্ষণের শিকার হন তিনি। মেয়েটির ওপর পৈশাচিক অত্যাচারের পর নির্জন রাস্তায় তাঁকে ফেলে রেখে যায় পাঁচ দুর্বৃত্ত।

মেয়েটির অভিযোগের ভিত্তিতে হরিয়াণার মেওয়াট থেকে পাঁচ দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়।

এই ঘটনার পর দিল্লি পুলিস থেকে রাজধানী ও পার্শ্ববর্তী অঞ্চলের প্রত্যেকটি বিপিও-কে নির্দেশ দেয় তারা যেন মহিলাদের শিফটের শেষে তাদের বাড়ি অবধি পৌঁছে দেয়।

 

.