'দিব্য পুত্রজীবক বীজ' মোটেও পুত্র সন্তানের গ্যারান্টি দেয় না: রামদেব

'দিব্য পুত্রজীবক বীজ' মোটেও পুত্র সন্তানের গ্যারান্টি দেয় না। দাবি করলেন যোগগুরু রামদেব। এই যোগগুরুর দিব্য ফার্মেসি বেচছে 'দিব্য পুত্রজীবক বীজ' নামের একটি ওষুধ। এই ওষুধ খেলেই নাকি ম্যাজিকের মত পুত্র সন্তান জন্মাবে। এমনটাই নাকি দাবি করা হয়েছিল প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে। এই অভিযোগে গতকাল উত্তাল হয় রাজ্যসভা। ফের আরেকবার সমালোচনার মুখে পড়েন রামদেব।

Updated By: May 1, 2015, 03:39 PM IST
 'দিব্য পুত্রজীবক বীজ' মোটেও পুত্র সন্তানের গ্যারান্টি দেয় না: রামদেব

ওয়েব ডেস্ক: 'দিব্য পুত্রজীবক বীজ' মোটেও পুত্র সন্তানের গ্যারান্টি দেয় না। দাবি করলেন যোগগুরু রামদেব। এই যোগগুরুর দিব্য ফার্মেসি বেচছে 'দিব্য পুত্রজীবক বীজ' নামের একটি ওষুধ। এই ওষুধ খেলেই নাকি ম্যাজিকের মত পুত্র সন্তান জন্মাবে। এমনটাই নাকি দাবি করা হয়েছিল প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে। এই অভিযোগে গতকাল উত্তাল হয় রাজ্যসভা। ফের আরেকবার সমালোচনার মুখে পড়েন রামদেব।

সব সমালোচনার জবাব দিতে ময়দানে নেমে পড়লেন স্বয়ং রামদেব। আজ একটি সাংবাদিক সম্মেলনে রামদেব জানিয়েছেন যারা এই অভিযোগ আনছেন আয়ুর্বেদ সম্পর্কে কোনও জ্ঞানই নেই।

আজ এই যোগগুরু জানিয়েছেন 'দিব্য পুত্রজীবক বীজ'-এর বোটানিক্যাল নাম 'পুত্রনজিভা রক্সবার্ঘি'। হিন্দি, বাংলা, গুজরাতি, কানাড়া, মারাঠি, তেলেগুতে একে 'পুত্রজীবক বলে'।

রামদেবের দাবি এই ওষুধ সন্তানহীন যুগলকে সন্তানধারণে সাহায্য করে, এর সঙ্গে লিঙ্গ নির্ধারণের কোনও সম্পর্ক নেই। যোগগুরু সাফ জানিয়েছেন, কোনও অবস্থাতেই এই ওষুধের নাম বদলাবেন না তিনি।

তাঁর অভিযোগ, তাঁর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মানহানি করতেই এই ধরণের অপপ্রচার চালানো হচ্ছে।

 

.