ব্যাঙ্কে সোনা রাখলে সুদ দেবে ব্যাঙ্ক

দীপাবলির ঠিক আগে সোনার সম্পত্তি সম্পর্কিত নতুন স্কিম ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী। স্বর্ণ নগদীকরণ স্কিমের পাশাপাশি অশোক চক্রের ছবি দেওয়া সোনার মুদ্রাও আসতে চলেছে বাজারে। রবিবার নিজের 'মন কি বাত' অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Oct 25, 2015, 09:19 PM IST
ব্যাঙ্কে সোনা রাখলে সুদ দেবে ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক: দীপাবলির ঠিক আগে সোনার সম্পত্তি সম্পর্কিত নতুন স্কিম ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী। স্বর্ণ নগদীকরণ স্কিমের পাশাপাশি অশোক চক্রের ছবি দেওয়া সোনার মুদ্রাও আসতে চলেছে বাজারে। রবিবার নিজের 'মন কি বাত' অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদীর বক্তব্য,"সোনা কিনে ব্যাঙ্কের লকারে রাখলে তার বিনিময় ব্যাঙ্ককে মাসিক কিছু টাকা দিতে হয়। কিন্তু এই স্কিম চালু হওয়ার পরে সোনা ব্যাঙ্কের লকারে গচ্ছিত রাখলে ব্যাঙ্ক তার বদলে টাকা দেবে।"

তিনি আরও জানান, 'বাজেট পেশের সময় একটি গুরুত্বপূর্ণ স্কিমের কথা ঘোষণা করা হয়েছিল। সোনা আমাদের দেশে একটা মূল্যবান ভূমিকা পালন করে। প্রত্যেকটি মানুষ সোনা কিনে রাখেন যাতে সঙ্কটের সময় টাকার বদলে তা ব্যবহার করা যেতে পারে। ঐতিহ্যগতভাবে এমনটাই হয়ে আসছে।'

সোনাকে এই দেশে 'মরা টাকা'র সঙ্গে তুলনা করা হয়। কিন্তু এই স্কিম চালু হওয়ার পর থেকে ব্যাঙ্কে সোনা রাখা হলেই সোনার বিনিময় সুদ দেবে ব্যাঙ্ক। দীপাবলির আগে এই স্কিম চালু হলে ভারতবাসীর মুখে উপচে পড়বে আনন্দ।

.