জানেন কার কথায় ৫০০ ও ১০০০-এর নোট বাতিল করলেন মোদী?

মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ঘোষণা করেছিলেন দেশজুড়ে বাতিল করা হল ৫০০ ও হাজার টাকার নোট। মূলত কালো টাকা রোধ করতেই এই সিদ্ধান্ত বলেই বলা হয়। এতেই আচমকা বিপাকে পড়েন কোটি কোটি মানুষ। যদিও, পরে জানানো হয়, পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটের পরিবর্তে বাজারে আজ থেকেই চালু করা হল নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। কিন্তু, তাতে বিভ্রান্তি কমেনি কোনও ভাবেই।

Updated By: Nov 10, 2016, 07:38 PM IST
জানেন কার কথায় ৫০০ ও ১০০০-এর নোট বাতিল করলেন মোদী?

ওয়েব ডেস্ক : মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ঘোষণা করেছিলেন দেশজুড়ে বাতিল করা হল ৫০০ ও হাজার টাকার নোট। মূলত কালো টাকা রোধ করতেই এই সিদ্ধান্ত বলেই বলা হয়। এতেই আচমকা বিপাকে পড়েন কোটি কোটি মানুষ। যদিও, পরে জানানো হয়, পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটের পরিবর্তে বাজারে আজ থেকেই চালু করা হল নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। কিন্তু, তাতে বিভ্রান্তি কমেনি কোনও ভাবেই।

আরও পড়ুন- সরকারের অাশ্বাসই সার, পেট্রোল পাম্পে 'চলছে' না ৫০০, ১০০০

তবে, প্রশ্ন একটাই। কেনও বা কার কথায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই কাজ করেছেন?

অবশেষে বেরিয়ে এল সেই গোপন তথ্য। ঔরঙ্গাবাদের এক চার্টার্ড অ্যাকাউটেন্টের কথায় কালো টাকার ওপর কার্যত এই সার্জিক্যাল স্ট্রাইক আনেন মোদী।

গত এক বছরের বেশি সময় ধরেই অর্থক্রান্তি নামে একটি গ্রুপ চালাচ্ছেন  অনিল বকিল নামে ওই চার্টার্ড অ্যাকাউটেন্ট। সেখানেই নানা কথাবার্তার পরই ঠিক করা হয় যুদ্ধকালিন ভিত্তিতে বাতিল করা হোক ৫০০ ও ১০০০ টাকার নোট। আর তাতেই আটকানো সম্ভব কালো টাকা। এরপরই মঙ্গলবার রাতে সেই ঐতিহাসিক ঘোষণা করেন নরেন্দ্র মোদী।

.