WATCH | Lion vs Dog: পাড়ার নেড়িদের তাড়া, লেজ গুটিয়ে ছুটে পালাল সিংহ! গুজরাতের ঘটনা নিমেষে ভাইরাল

Dogs chase away mighty lion in Gujarat: একদল নেড়ি তাড়া করল বনের পশুরাজকে! কুকুরের তাড়া খেয়ে ছুটে পালাল খোদ সিংহ। এরকম চমকে দেওয়ার মতো ঘটনা ঘটেছে খোদ ভারতেই। সাক্ষী থাকল রাতের গুজরাত। কত কী না ঘটে! সাক্ষী শুধু ইন্টারনেট।

Updated By: Mar 23, 2023, 03:19 PM IST
WATCH | Lion vs Dog: পাড়ার নেড়িদের তাড়া, লেজ গুটিয়ে ছুটে পালাল সিংহ! গুজরাতের ঘটনা নিমেষে ভাইরাল
নেড়ি কুকুর দেখিয়ে দিল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আপনি গলি মে কুত্তা ভি শের হোতা হ্যায়!' অত্যন্ত জনপ্রিয় এই প্রবাদ। এবার বাস্তবেই অক্ষরে অক্ষরে মিলে গেল। একদল নেড়ি কুকুরের তাড়া খেয়ে খোদ সিংহ পালাল লেজ গুটিয়ে! গুজরাতে ঘটে গিয়েছে এমনই এক চমকে দেওয়া ঘটনা। যা সচারচর দেখা যায় না। তাই দেখালেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দ। তিনিই ট্যুইটারে এই ভিডিয়ো শেয়ার করেছেন। বন্যপ্রাণী বিষয়ক চমকপ্রদ কন্টেন্ট নেটদুনিয়ায় শেয়ার করার জন্য সুশান্তর আলাদাই নাম রয়েছে। এবারও তাঁর ভিডিয়ো ভাইরাল। এই ভিডিয়ো দেখে নেটাগরিকদের মিশ্র প্রতিক্রিয়া এসেছে। কেউ বলছেন, 'আপনি গলি মে কুত্তা ভি শের হোতা হ্যায়!' আবার কেউ বলছে দলীয় শক্তির কাছে হেরে গেল পশুরাজ। ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, একটি সিংহ গুজরাতের রাস্তায় রাতের বেলা দুলকি চালে ঘুরে বেড়াচ্ছে। পাড়ার টহল দেওয়ার দায়িত্বে থাকা নেড়িরা সেই সিংহকে দেখেই একজোট হয়ে যায়। ভয় পাওয়ার বদলে সিংহকে ভয় পাইয়ে পাড়া ছাড়া করে তারা। পরাল পরাক্রমশালী সিংহ যে এভাবে রাস্তার নেড়ির তাড়া খেয়ে পালিয়ে যেতে পারে, তা কল্পনাই করতে পারছেন না অনেকে।

আরও পড়ুনKendra Lust | Patna Railway Station: প্ল্যাটফর্মে রমরমিয়ে পর্ন...উচ্ছ্বসিত অ্যাডাল্ট স্টার নিজেই, এ তো অন্য অর্গাজম!

দেশি কুকুর, যাদের আমরা ‘নেড়ি’ বলে ডাকি, ওরা সব সময়ই কিন্তু অবহেলিত। কেউ একটা বিস্কুট ছুড়ে দিল তো কেউ বাসি খাবার ঢেলে দিল বাড়ির গেটের বাইরে। এই ভাবেই ছুড়ে দেওয়া বা ফেলে দেওয়া খাবার খেয়েই এদের দিন কাটে। যদি কেউ একটু বেশি ভালবেসে দু’বেলা খাবারের ব্যবস্থা করে দেয়, তাহলেও বাড়িতে দেশি কুকুরকে ঠাই দেওয়ার কথা অনেকেই ভাবতে পারে না। বাড়িতে রাখতে হলে ল্যাব্রাডর, জার্মান শেফার্ড, পাগ বা বিগেলের মতো বিদেশি প্রজাতির কুকুর ছাড়া কী চলে! বুদ্ধি, আনুগত্য, দক্ষতা— সবেতেই নাকি নেড়িরা পিছিয়ে ওই সব বিদেশি প্রজাতির কুকুরের থেকে। তবে ছবিটা এখন বদলাতে চলেছে। পুলিসের ডগ স্কোয়াডেও জায়গা করে নিতে চলেছে দেশি কুকুর। কারণ এই নেড়িদের ঠিকমতো প্রশিক্ষণ দিতে পারলে, তারা বাঘা বাঘা প্রজাতির কুকুরকেও হারিয়ে দিতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.