'১৯৬২ সালের পরিস্থিতি আর নেই, ভারত সবরকম চ্যালেঞ্জের সম্মুখীন হতে প্রস্তুত', ডোকালা ইস্যুতে চিনকে পাল্টা জেটলির

Updated By: Aug 10, 2017, 10:20 AM IST
'১৯৬২ সালের পরিস্থিতি আর নেই, ভারত সবরকম চ্যালেঞ্জের সম্মুখীন হতে প্রস্তুত', ডোকালা ইস্যুতে চিনকে পাল্টা জেটলির

ওয়েব ডেস্ক: "চিন যদি আমাদের ১৯৬২ সালের কথা মনে করিয়ে দেওয়ার চেষ্ট করে, তবে বলব ১৯৬২ সালের পরিস্থিতি অন্যরকম ছিল, আজকের ভারত ভিন্ন। ভারতীয় সেনা সবরকম চ্যালেঞ্জের সম্মুখীন হতে প্রস্তুত", রাজ্যসভায় দাঁড়িয়ে চিনকে পাল্টা হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। আরও পড়ুন- ডোকলা ইস্যুতে মুখ খুলেই নাম না করে চিনকে খোঁচা দলাই লামার

ডোকালা ইস্যুতে ক্রমাগত উস্কানিমূলক বার্তা দিচ্ছে চিন। বৃহস্পতিবারই চিনের সংবাদমাধ্যম, সেদেশের এক উচ্চপদস্থ আধিকারিকের মন্তব্য তুলে ধরে জানিয়েছে, "যুদ্ধের জন্য কাউন্টডাউন শুরু করে দিয়েছে চিন"। পাশপাশি তাদের দাবি, "৫৩ ট্রুপ ভারতীয় সেনা মোতায়েন রয়েছে ডোকলাম সীমান্তে। যা ভালো চোখে দেখছে না বেজিং"। তবে চিন ও চিনের সংবাদমাধ্যমের এই সমস্ত হুঁশিয়ারিকে ফুৎকারে উড়িয়ে অরুণ জেটলি জানিয়েছেন, "ভারতীয় সেনা যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে সক্ষম"।

জেটলির বক্তব্য, "১৯৬২ সালের ইন্দো-চিন যুদ্ধ থেকে শিক্ষা নিয়ে যে কোনো রকমের পরিস্থিতি মোকাবিলায় সক্ষম ভারত"। তিনি আরও বলেন, "প্রতিটি চ্যালোঞ্জ মোকাবিলায় ভারত যে আরও শক্তিশালী হচ্ছে তা আমরা গর্বের সঙ্গে বলতে পারি"। 

.