দু'বার করোনা রোগীকে নিয়ে সফর! এয়ার ইন্ডিয়া বিমান পরিষেবা বন্ধ করল দুবাই

দুবাই সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, শাস্তি হিসাবে এবার ওই দুই যাত্রীর চিকিত্সা ও কোয়ের্টাইনের সমস্ত খরচ বহন করতে হবে এয়ার ইন্ডিয়াকে। 

Updated By: Sep 18, 2020, 02:03 PM IST
দু'বার করোনা রোগীকে নিয়ে সফর! এয়ার ইন্ডিয়া বিমান পরিষেবা বন্ধ করল দুবাই

নিজস্ব প্রতিবেদন- দুবাইয়ে ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা বন্ধ করে দিল দুবাই। অভিযোগ দুবার এয়ার ইন্ডিয়ারর বিমানে কোভিড আক্রান্ত রোগীর সফরের রেকর্ড রয়েছে। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান চলাচল দুবাই বিমানবন্দরে বন্ধ থাকবে। এমনকী দুবাইতে নিয়ে যাওয়া দুজন করোনা আক্রান্ত রোগীর সমস্ত মেডিক্যাল ও কোয়ারেন্টাইনের খরচ বহনের দায়ও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস-এর। দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কর্তৃপক্ষ আগে থেকেই জানত যে ওই দুই যাত্রী করোনা আক্রান্ত। তার পরও ওই দুজনকে দুবাই পৌঁছে দিয়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান।

দুবাই সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, শাস্তি হিসাবে এবার ওই দুই যাত্রীর চিকিত্সা ও কোয়ের্টাইনের সমস্ত খরচ বহন করতে হবে এয়ার ইন্ডিয়াকে। দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ ২ সেপ্টেম্বর চিঠি দিয়ে জানিয়েছিল, একজন করোনা রোগীও বিমানের বাকি যাত্রীদের বিপদ ডেকে আনতে পারেন। তাই করোনা রিপোর্ট পজিটিভ আসা কোনো রোগীকে আপাতত যেন সফর করানো না হয়! তারা আরও জানিয়েছে, দুবাই বিমানবন্দরেও এই ব্যাপারে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা হচ্ছে। করোনা আক্রান্ত কোনও রোগীকে দুবাই থেকে বাইরে সফর করার অনুমতি দেওয়া হচ্ছে না। সেখানে অন্য দেশ থেকে কী করে দুজন করোনা আক্রান্ত রোগীকে দুবাই পৌঁছে দিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস! 

আরও পড়ুন-  দুর্নীতি কাকে বলে! কোটি টাকার ব্রিজ ভেসে গেল উদ্বোধনের আগেই

আপাতত ১৫ দিনের জন্য দুবাইতে এয়ার ইন্ডিয়ার বিমান চলাচল বন্ধ। তবে ১৫ দিন পর এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে জানাতে হবে, ভুল শোধরানোর জন্য তারা ঠিক কী কী করেছেন! সেই রিপোর্ট দেখার পরই পরবর্তী পর্যায়ে এয়ার ইন্ডিয়ার বিমান চলাচলের অনুমতি দিতে পারে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ। 

.