পাঁচিল ডিঙিয়ে চিদম্বরমকে গ্রেফতার করা সিবিআই কর্তার হাতে রাষ্ট্রপতির পুলিস পদক

আইএনএক্স মামলায় পি চিদম্বরমের পুত্র কার্তিকেও গ্রেফতার করেছিলেন পার্থসারথি। জয়েন্ট ডিরেক্টর ধীরেন্দ্র শঙ্কর শুক্ল-সহ ২৮ জনকে বিশেষ পুলিস পদক দেওয়া হচ্ছে। মুম্বই সাংবাদিক জে দে-র খুনে তদন্তভার ছিল তাঁর কাঁধে

Updated By: Jan 26, 2020, 12:00 PM IST
পাঁচিল ডিঙিয়ে চিদম্বরমকে গ্রেফতার করা সিবিআই কর্তার হাতে রাষ্ট্রপতির পুলিস পদক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  এবারে রাষ্ট্রপতির বিশেষ পুলিস পদক পেলেন সিবিআইয়ের ২৮ জন অফিসার। যার মধ্যে রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করা সিবিআই কর্তা ডেপুটি এসপি রামাস্বামী পার্থসারথি। যিনি গত বছর ২১ অগস্ট রাতে পাঁচিল টপকে পি চিদম্বরমকে গ্রেফতার করেন। শনিবার, সাহসিকতা এবং কাজের প্রতি তাঁর দায়বদ্ধতা বিচার করে বিশেষ পুলিস পদকের জন্য পার্থসারথির নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য, আইএনএক্স মামলায় পি চিদম্বরমের পুত্র কার্তিকেও গ্রেফতার করেছিলেন পার্থসারথি। জয়েন্ট ডিরেক্টর ধীরেন্দ্র শঙ্কর শুক্ল-সহ ২৮ জনকে বিশেষ পুলিস পদক দেওয়া হচ্ছে। মুম্বই সাংবাদিক জে দে-র খুনে তদন্তভার ছিল তাঁর কাঁধে। গুরমীত রাম রহিমের মামলার তদন্ত চালিয়েছেন তিনি। পুলিস সুপারিন্টেডেন্ট বিনয় কুমার, নির্ভয় কুমার, দীপ্তেন্দু ভট্টাচার্য, সিবিআই অ্যাকাডেমি রাজেশ সিং-সহ আরও একাধিক কর্তার নাম ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসের সকালে আইইডি বিস্ফোরণে কেঁপে উঠল অসমের একাধিক জায়গা

এদিন রাষ্ট্রপতি ভবন থেকে পদ্মশ্রী, পদ্মভূষণ, পদ্মবিভূষণ প্রাপকদের নামও ঘোষণা করা হয়। যার মধ্যে মরণোত্তর পদ্মবিভূষণ সম্মান পাচ্ছেন অরুণ জেটলি, সুষমা স্বরাজ ও সমাজবাদী নেতা জর্জ ফার্নান্ডেজ। প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এবং গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহরলাল পর্রীকরকেও মরণোত্তর পদ্মভূষণের সম্মান দেওয়া হচ্ছে। পদ্মবিভূষণ পাচ্ছেন বক্সার মেরি কম। করণ জোহার, একতা কাপুর, কঙ্গনা রানাওয়াত-সহ এক ঝাঁক বলিউড সেলিব্রেটিকে দেওয়া হচ্ছে পদ্মশ্রী। সেই তালিকায় রয়েছেন ভারতীয় নাগরিকত্ব পাওয়া আদনান সামিও।    

.