close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ, একদিন আমরা তার দখল নেবই: বিদেশমন্ত্রী জয়শঙ্কর

 সিমলাচুক্তি পরবর্তীতে যে প্রতারণা পাকিস্তান বছরের পর বছর চালিয়ে গিয়েছে তার জবাব যে ভারত পাটকেল দিয়েই দেবে তা এদিন স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন জয়শঙ্কর।

Updated: Sep 17, 2019, 05:53 PM IST
পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ, একদিন আমরা তার দখল নেবই: বিদেশমন্ত্রী জয়শঙ্কর

নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ। একদিন ভারত তা দখলে নেবেই। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে পাকিস্তানের উদ্দেশে ফের হুঙ্কার ছাড়লেন বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর। 

 

কাশ্মীর থেকে সাংবিধানিক বিশেষাধিকার প্রত্যাহারের পর পাক অধিকৃত কাশ্মীর দখল নিয়ে একাধিকবার হুঙ্কার ছেড়েছেন বিজেপি নেতারা। সেনাপ্রধান বিপিন রাওয়াত জানিয়েছেন, সেনাবাহিনী তৈরি আছে। সরকার সিদ্ধান্ত নিলেই পাক অধিকৃত কাশ্মীর দখলে ঝাঁপিয়ে পড়বে তারা। 

এদিন জয়শঙ্কর বলেন, 'পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ। আজ হোক বা কাল, ভারত তার দখল নেবেই।' 

রাজীবের আগাম জামিনের মামলায় জারি শুনানি, দেবযানীর বক্তব্য হাতিয়ার করে বিঁধলেন সিবিআইয়ের আইনজীবী

কূটনৈতিক মহলের মতে, জম্মু-কাশ্মীর থেকে পাকিস্তানকে দূরে রাখতেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে পালটা চাপ তৈরি করছে ভারত। সিমলাচুক্তি পরবর্তীতে যে প্রতারণা পাকিস্তান বছরের পর বছর চালিয়ে গিয়েছে তার জবাব যে ভারত পাটকেল দিয়েই দেবে তা এদিন স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন জয়শঙ্কর।

 

এদিন কাশ্মীরে মানবাধিকার পরিস্থিতি নিয়ে পাকিস্তানের উদ্বেগ উড়িয়ে দিয়ে পালটা সেদেশের সিন্ধু প্রদেশে শিখ নাবালিকা অপহরণের প্রসঙ্গ তোলেন জয়শঙ্কর। যাতে স্পষ্ট পাকিস্তানকে এবার থেকে পাকিস্তানের ভাষাতেই জবাব দেবে নয়া দিল্লি।