Earthquake In Delhi: ফের ভূমিকম্প দিল্লিতে! আতঙ্কে রাস্তায় স্থানীয় বাসিন্দারা

কেঁপে উঠল রাজধানী ও লাগোয়া এলাকায়। আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে রাস্তা নামলেন স্থানীয় বাসিন্দারা।  

Updated By: Mar 21, 2023, 11:11 PM IST
Earthquake In Delhi: ফের ভূমিকম্প দিল্লিতে! আতঙ্কে রাস্তায় স্থানীয় বাসিন্দারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভুমিকম্প দিল্লিতে! কেঁপে উঠল রাজধানী ও লাগোয়া এলাকায়।  রিখটার স্কেলে তীব্রতা ছিল  ৬.৬।  আতঙ্কে ঘরবাড়ি ছেড়ে রাস্তা নামলেন স্থানীয় বাসিন্দারা।

মৃদু নয়, এবার রীতিমতো জোরালো। ঘড়িতে ১০টা ২১। এদিন রাতে কম্পন অনভূত দিল্লিতে। সঙ্গে নয়ডা, গুরগাঁ, হরিয়ানা, জম্মুতেও। কেঁপে ওঠে  পাকিস্তান, তুর্কমেনিস্তান, কাজাগিস্থান, আফগানিস্থান, এমনকী, চিনও। উৎসস্থল? আফগানিস্তান। কম্পনের স্থায়িত্ব ছিল ৪০ থেকে ৪৫ সেকেন্ড। 

 

 

 

এদিকে দিল্লি জনবসতিপূর্ণ এলাকায় ততক্ষণে আতঙ্কে রাস্তায় নেমে পড়েছেন স্থানীয় বাসিন্দা।  তবে রাজধানীতে কম্পনের মাত্রা প্রথমে বেশি থাকলেও, পরে তা ধীরে ধীরে কমে। প্রথমে তীব্রতা ছিল ৭.৭, পরে হয় ৬.৬।  এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই।

 

 

এর আগে, নতুন বছরের প্রথমদিনই ভূমিকম্প হয়েছিল দিল্লিতে। সেবার ভূমিকম্পের উৎসস্থল ছিল হরিয়ানা ঝাজ্জারে, ভূ-পৃষ্ট থেকে ৫ কিমি গভীরে। সেদিন বর্ষবরণে উৎসবে মেতে ছিলেন সকলেই। ফলে কম্পন টের পাননি অনেকেই। এরপর ৫ জানুয়ারি ফের কেঁপে ওঠে রাজধানী। সেই ভূমিকম্পের উৎসস্থল আফগানিস্থানের হিন্দুকুশ অঞ্চল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.