ভূমিকম্পের জেরে আহত হয়েছেন তিনজন

মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধান। তার মধ্যেই পরপর দুবার ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতার পায়ের তলার মাটি। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল  ছয় দশমিক আট।  সন্ধ্যে সাতটা তেইশ মিনিটে প্রথম কম্পন ধরা পড়ে।  মাটি কেঁপে ওঠার পরেই আতঙ্কে রাস্তায় নেমে আসেন কলকাতার লোকজন। খালি করে দেওয়া হয় সেক্টর ফাইভের বহুতলগুলি। রাস্তায় নামিয়ে আনা হয় কর্মীদের। বন্ধ করে দেওয়া শহরের মেট্রো পরিষেবা। সাতটা সাতাশ  থেকে সাতটা তেত্রিশ পর্যন্ত মিনিট ছয়েক সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবা। তারপর মেট্রোর গতি নিয়ন্ত্রিত করে দেওয়া হয়।শুধু কলকাতাই নয়, ভূমিকম্প অনুভূত হয় জেলাগুলিতেও।

Updated By: Apr 13, 2016, 09:16 PM IST
ভূমিকম্পের জেরে আহত হয়েছেন তিনজন

ওয়েব ডেস্ক: মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধান। তার মধ্যেই পরপর দুবার ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতার পায়ের তলার মাটি। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল  ছয় দশমিক আট।  সন্ধ্যে সাতটা তেইশ মিনিটে প্রথম কম্পন ধরা পড়ে।  মাটি কেঁপে ওঠার পরেই আতঙ্কে রাস্তায় নেমে আসেন কলকাতার লোকজন। খালি করে দেওয়া হয় সেক্টর ফাইভের বহুতলগুলি। রাস্তায় নামিয়ে আনা হয় কর্মীদের। বন্ধ করে দেওয়া শহরের মেট্রো পরিষেবা। সাতটা সাতাশ  থেকে সাতটা তেত্রিশ পর্যন্ত মিনিট ছয়েক সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবা। তারপর মেট্রোর গতি নিয়ন্ত্রিত করে দেওয়া হয়।শুধু কলকাতাই নয়, ভূমিকম্প অনুভূত হয় জেলাগুলিতেও।

কম্পন অনুভূত হয়েছে উত্তরবঙ্গের সব জেলায়। শিলিগুড়িতে ভূমিকম্পের জেরে আহত হয়েছেন তিনজন।  দক্ষিণবঙ্গের হাওড়া,হুগলি,বর্ধমান,মুর্শিদাবাদ,দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনাতেও ভূমিকম্প টের পেয়েছেন জেলার মানুষ।

.