সুপ্রিম কোর্টে চিদাম্বরম ধাক্কা খেতেই তড়িঘড়ি ক্যাভিয়েট দাখিল করল ইডি ও সিবিআই

বিচারপতি রঞ্জন গগৈ এখন ব্যস্ত রামজন্মভূমি মামলা নিয়ে। কখন শুনানি হবে তা ঠিক করবেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এজলাসে মামলার আর্জি জানাতেই পারলেন না কপিল সিব্বল

Updated By: Aug 21, 2019, 12:55 PM IST
সুপ্রিম কোর্টে চিদাম্বরম ধাক্কা খেতেই তড়িঘড়ি ক্যাভিয়েট দাখিল করল ইডি ও সিবিআই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল ইডি ও সিবিআই। অর্থাত্, ক্যাবিয়েট আবেদনকারীর কথা না শুনে কোনও রায় দিতে পারবে না সুপ্রিম কোর্ট। আজ সকালে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। বিচারপতি রামান্নার এজলাসে চিদাম্বরমের ‘স্পেশাল লিভ পিটিশনের’ মামলা উঠলে তা পাঠিয়ে দেওয়া হয় প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের কাছে।  এর ফলে তাঁকে হেফাজতে নিতে অনেকটাই সময় পেয়ে গেল তদন্তকারীরা। জানা যাচ্ছে, সুপ্রিম কোর্টে হন্যে হয়ে পড়ে রয়েছেন চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল, সলমন খুরশিদ, অভিষেক মনু সিঙ্ঘভি।

বিচারপতি রঞ্জন গগৈ এখন ব্যস্ত রামজন্মভূমি মামলা নিয়ে। কখন শুনানি হবে তা ঠিক করবেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এজলাসে মামলার আর্জি জানাতেই পারলেন না কপিল সিব্বল। কারণ প্রধান বিচারপতি ব্যস্ত অযোধ্যা মামলার শুনানিতে। দুপুর একটার আগে শুনানির কোনও সম্ভবনা নেই।

আরও পড়ুন- চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল CBI-ED

আজ শীর্ষ আদালতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর হয়ে ময়দানে নামেন দুঁদে আইনজীবীরা সওয়াল করেন সলমন খুরশিদ, কপিল সিব্বাল এবং অভিষেক মনু সিঙ্ঘভিরা। INX মিডিয়া কাণ্ডে আরও বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই। হন্যে হয়ে তাঁকে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দফায় দফায় চিদাম্বরমের বাড়িতে হানা দেয় সিবিআই। এদিকে চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ইডি ও সিবিআই। অর্থাত্ দেশ ছাড়তে পারবেন না চিদাম্বরম।

.