বাপ না বেটা, কার দখলে থাকবে সাইকেল, তা চূড়ান্ত হবে হয়ে যাবে আজই

বাপ না বেটা? কার দখলে থাকবে সাইকেল, তা চূড়ান্ত হবে হয়ে যাবে আজই। নির্বাচন কমিশনের বৈঠকে মুলায়ম দাবি জানাবেন, সমাজবাদী পার্টি তাঁরই দল, সাইকেল তাঁরই প্রতীক। অন্যদিকে অখিলেশের দাবি, সর্বভারতীয় সভাপতির পদে মুলায়মকে সরিয়ে তাঁকেই দায়িত্ব দেওয়া হয়েছে। আর সপার সাংসদ-বিধায়করাও তাঁর সঙ্গী। তাই সমাজবাদী পার্টি তাঁরই। উত্তর প্রদেশ ভোটের আগে বাপ-বেটার এই লড়াইয়ে কে জেতে, তার দিকে তাকিয়ে এখন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা। তবে আজকের অগ্নিপরীক্ষার আগে বাপ-বেটা দুজনই গতকাল দফায় দফায় মুখোমুখি হয়েছেন।

Updated By: Jan 13, 2017, 08:17 AM IST
বাপ না বেটা, কার দখলে থাকবে সাইকেল, তা চূড়ান্ত হবে হয়ে যাবে আজই

ওয়েব ডেস্ক: বাপ না বেটা? কার দখলে থাকবে সাইকেল, তা চূড়ান্ত হবে হয়ে যাবে আজই। নির্বাচন কমিশনের বৈঠকে মুলায়ম দাবি জানাবেন, সমাজবাদী পার্টি তাঁরই দল, সাইকেল তাঁরই প্রতীক। অন্যদিকে অখিলেশের দাবি, সর্বভারতীয় সভাপতির পদে মুলায়মকে সরিয়ে তাঁকেই দায়িত্ব দেওয়া হয়েছে। আর সপার সাংসদ-বিধায়করাও তাঁর সঙ্গী। তাই সমাজবাদী পার্টি তাঁরই। উত্তর প্রদেশ ভোটের আগে বাপ-বেটার এই লড়াইয়ে কে জেতে, তার দিকে তাকিয়ে এখন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা। তবে আজকের অগ্নিপরীক্ষার আগে বাপ-বেটা দুজনই গতকাল দফায় দফায় মুখোমুখি হয়েছেন।

আরও পড়ুন ভারতীয় নৌসেনায় যোগ দিল স্করপেন সাবমেরিন INS খান্ডেরি

তবে এ নিয়ে কেউই মুখ খোলেননি। সপা সূত্রে খবর, বাবাকে বুঝিয়েছেন ছেলে। আর ছেলে সরতেই ডিগবাজি খেয়েছেন বাপ। এই পরিস্থিতিতে ভাঙন ধরে নিয়েই নতুন দল ও প্রতীকের সিদ্ধান্তটা এক প্রকার চূড়ান্ত করে ফেলেছেন অখিলেশ যাদব। অখিল ভারতীয় সমাজবাদী পার্টি। প্রতীক, মোটরসাইকেল। নতুন দল হলে কংগ্রেসের সঙ্গে কি জোটে যাবেন মুলায়ম-পুত্র? সে ইঙ্গিতও আছে অখিলেশের শিবিরের।

আরও পড়ুন এয়ার ইন্ডিয়ার বিমানে এবার মহিলা যাত্রীদের জন্য থাকছে সংরক্ষিত আসন