কেন্দ্র-কৃষক বৈঠকের আগেই মোদীর বাড়িতে জরুরি আলোচনা

আইনে কী কী সংশোধন আনা যায়, তাই নিয়েই জরুরি আলোচনা।

Updated By: Dec 5, 2020, 11:16 AM IST
কেন্দ্র-কৃষক বৈঠকের আগেই মোদীর বাড়িতে জরুরি আলোচনা

নিজস্ব প্রতিবেদন: কৃষকদের সঙ্গে আলোচনার আগে জরুরু বৈঠকে মোদী। প্রধানমন্ত্রীর নিজের বাড়িতেই বৈঠক। বৈঠকে হাজির অমিত শাহ, রাজনাথ সিং, পীযূষ গোয়েল, নরেন্দ্র এস তোমর। কৃষকদের দাবি মেনে আইনে কী কী সংশোধন আনা যায়, তাই নিয়েই জরুরি আলোচনা। 

আপসহীন দাবিতে অনড় কৃষকরা। পরিবর্তন আনতে হবে আইনে। বৃহস্পতিবার কেন্দ্রের সঙ্গে চতুর্থ দফা বৈঠকের পরেও কোনও ইতিবাচক সূত্র মেলেনি। শনিবার ফের কেন্দ্র-কৃষকের পঞ্চম দফার বৈঠক। আইন পরিবর্তন না হলে কেন্দ্র-বিরোধী আন্দোলন আরও জোরদার করা হবে।

আজ দশ দিনে পড়ল কৃষক আন্দোলন।  দেশের সমস্ত রাজ্যের কৃষকদের দিল্লি চলো অভিযানে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। দিল্লি-হরিয়ানা সীমান্তে টিকরি অঞ্চলে এখনও অবস্থান করছেন কৃষকরা। একইসঙ্গে চিল্লা সীমান্তেও কৃষকদের অবস্থান বিক্ষোভ চলছে। এই রাস্তা দিয়ে যান চলাচল করছে না। 

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ৮ ডিসেম্বর দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিলেন দিল্লিতে আন্দোলনরত কৃষকরা। কৃষক সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে,  কেন্দ্র যে তিনটি কৃষি আইন এনেছে তা প্রত্যাহার করতে হবে। তা না হলে তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। কৃষক নেতাদের দাবি, বিশেষ সংসদ অধিবেশন ডেকে কেন্দ্রের নতুন কৃষি আইন প্রত্যাহার করতে হবে সরকারকে।