EPFO-র এই সিদ্ধান্তে উপকৃত হবেন ৫০ লাখেরও বেশি মানুষ!

অবসরপ্রাপ্ত জীবনের নিশ্চিন্ত আমানত PF। সংগঠিত ক্ষেত্রে আপনার বেতনের থেকেই একটি নির্দিষ্ট পরিমাণ টাকা কেটে রেখে দেওয়া হয় PF হিসেবে। এতদিন পর্যন্ত PF-এর আওতায় কর্মচারীদের আনতে গেলে ন্যূনতম ১৫,০০০ টাকা বেতন দেওয়া ছিল বাধ্যতামূলক। এবার সেই ন্যূনতম বেতনের ঊর্ধ্বসীমাই আরও বাড়াতে চলেছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন।

Updated By: Apr 7, 2017, 03:03 PM IST
EPFO-র এই সিদ্ধান্তে উপকৃত হবেন ৫০ লাখেরও বেশি মানুষ!

ওয়েব ডেস্ক : অবসরপ্রাপ্ত জীবনের নিশ্চিন্ত আমানত PF। সংগঠিত ক্ষেত্রে আপনার বেতনের থেকেই একটি নির্দিষ্ট পরিমাণ টাকা কেটে রেখে দেওয়া হয় PF হিসেবে। এতদিন পর্যন্ত PF-এর আওতায় কর্মচারীদের আনতে গেলে ন্যূনতম ১৫,০০০ টাকা বেতন দেওয়া ছিল বাধ্যতামূলক। এবার সেই ন্যূনতম বেতনের ঊর্ধ্বসীমাই আরও বাড়াতে চলেছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন।

সূত্রের খবর, ন্যূনতম বেতন ২৫,০০০ টাকার করার প্রস্তাবে সিলমোহর দিতে চলেছে EPFO। সেক্ষেত্রে উপকৃত হবেন ৫০ লাখেরও বেশি মানুষ। এই মুহূর্তে ৪ কোটি মানুষের EPFO-তে অ্যাকাউন্ট রয়েছে। এর আগে মূল্যবৃদ্ধির কারণে ২০১৪-র সেপ্টেম্বরে একবার বাড়ানো হয় ন্যূনতম বেতনের ঊর্ধ্বসীমা। একইসঙ্গে ১৫,০০০ টাকার কম বেতনভুক্তদের জন্য PF-কে আর বাধ্যতামূলক না রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। বর্তমানে বেসিক পে-র ১২% PF হিসেবে কেটে রাখা হয়।

আরও পড়ুন, অনেকটা-ই বাড়তে চলেছে রেলের যাত্রীভাড়া!

সামনে এল ২০০ টাকার নোটের ছবি!

.