'দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি': মোদী

দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে গিয়েছে বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রামীণ বিদ্যুতায়ন প্রকল্পের সঙ্গে জড়িত কর্মীদের তিনি ধন্যবাদও জানান। রবিবার একাধিক ট্যুইট করে বিষয়টি সামনে আনেন প্রধানমন্ত্রী।

Updated By: Apr 29, 2018, 08:08 PM IST
'দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি': মোদী

নিজস্ব প্রতিবেদন: দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে গিয়েছে বলে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রামীণ বিদ্যুতায়ন প্রকল্পের সঙ্গে জড়িত কর্মীদের তিনি ধন্যবাদও জানান। রবিবার একাধিক ট্যুইট করে বিষয়টি সামনে আনেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-মাঝ আকাশে ইঞ্জিন বিকল এয়ার ইন্ডিয়ার বিমানের, অল্পের জন্য প্রাণে রক্ষা ২৪০ যাত্রীর

গোটা দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কৃতিত্ব বিজেপি ‌যে ২০১৯ এর লোকসভা নির্বাচনে দাবি করবে তা আর বলার অপেক্ষা রাখে না। মোদী তাঁর একটি ট্যুইটে লিখেছেন, ‘২০১৮ সালের ২৮ এপ্রিল দেশের উন্নয়ণের ইতিহাসে একটি বড়দিন হিসেবে লেখা থাকবে। গতকাল আমরা আমাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করতে পেরেছি। এই একটা কাজই আম ভারতীয়দের জীবন বদলে দেবে। খুব ভালো লাগছে দেশের প্রত্যেকটি গ্রামে এখন বিদ্যুৎ পৌঁছে দেওয়া গিয়েছে।’

উল্লেখ্য, ২০১৫ সালে স্বাধীনতা দিবসে মোদী লালকেল্লায় তাঁর ভাষণে মন্তব্য করেছিলেন, আগামী ১০০০ দিনের মধ্যে দেশের ১৮ হাজার গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। প্রসঙ্গত সরকারের হিসেব অনু‌যায়ী দেশের কোনও গ্রামের ১০ শতাংশ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিতে পারলেই গ্রামটির বিদ্যুতায়ন হয়েছে বলে ধরে নেওয়া হয়।

আরও পড়ুন-বিমান বিপর্যয় থেকে রক্ষা পেয়ে কৈলাস মানসরোবরে তীর্থযাত্রায় রাহুল  

এদিকে, প্রধানমন্ত্রীর ওই দাবিতে বেজায় চটেছে কংগ্রেসে। দলের মুখপাত্র রণদীপ সুরজওয়ালা বলেন, কংগ্রেস দেশের ৯৭ শতাংশ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিয়েছিল। তা নিয়ে সে কখনও ঢাকঢোল পেটায়নি। ২০১৪ সালের ২৬ মে দেশের ১৮,৪৫২টি গ্রামে বিদ্যুৎ পৌঁছানো তখনও বাকি ছিল। বিজেপি সরকার ওই কাজ করতে ৪৬ মাস সময় লাগিয়েছে।