আর্থিক তছরুপের অভিযোগে এনসিপির প্রাক্তন সাংসদ সমীর ভুজওয়ালকে গ্রেফতার

আর্থিক তছরুপের অভিযোগে এনসিপির প্রাক্তন সাংসদ সমীর ভুজওয়ালকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  মুম্বইয়ের বালার্ড টিয়ারে নিজেদের দফতরে তাঁকে ৬ ঘণ্টা ধরে জেরা করেন ইডির অফিসাররা। এরপর তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে, সমীর ভুজওয়ালকে গ্রেফতার করে ইডি। আজ তাঁকে আদালতে পেশ করা হবে।

Updated By: Feb 2, 2016, 09:12 AM IST
আর্থিক তছরুপের অভিযোগে এনসিপির প্রাক্তন সাংসদ সমীর ভুজওয়ালকে গ্রেফতার

ওয়েব ডেস্ক: আর্থিক তছরুপের অভিযোগে এনসিপির প্রাক্তন সাংসদ সমীর ভুজওয়ালকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  মুম্বইয়ের বালার্ড টিয়ারে নিজেদের দফতরে তাঁকে ৬ ঘণ্টা ধরে জেরা করেন ইডির অফিসাররা। এরপর তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে, সমীর ভুজওয়ালকে গ্রেফতার করে ইডি। আজ তাঁকে আদালতে পেশ করা হবে।

সূত্রের খবর, তদন্তের স্বার্থে ধৃত এনসিপির প্রাক্তন সাংসদকে নিজেদের হেফাজতে রাখার আবেদন জানাবে ইডি। এর আগে সোমবার দিনভর মহারাষ্ট্রের প্রাক্তন পূর্ত মন্ত্রী ছগন ভুজওয়ালের ভাইপো সমীরের বাড়ি এবং বিভিন্ন দফতরে তল্লাসি চালান ইডির অফিসাররা। বাজেয়াপ্ত করা হয় বহু নথি ও ফাইল। এছাড়াও তল্লাসি চলে খোদ ছগন ভুজওয়াল  এবং তাঁর ছেলের বাড়ি ও অফিস সহ মোট নয় জায়গায়।

গত মাসের ২৮ তারিখ মহারাষ্ট্রের দুর্নীতি দমন শাখা এবং ইডিকে, ভুজওয়াল পরিবারের বিরুদ্ধে চলা দুর্নীতির তদন্তে অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট জমা দিতে বলে বম্বে হাইকোর্ট। তার প্রেক্ষিতেই এই তল্লাসি বলে মনে করছে বিভিন্ন মহল। তবে এনসিপির অভিযোগ, গ্রেফতারির নেপথ্যে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে।

.