সিঙ্গাপুরের হাসপাতালে প্রয়াত প্রাক্তন সপা নেতা ও রাজ্যসভার সাংসদ অমর সিং

সামাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের একসময় কাছের মানুষ ছিলেন অমর সিং। দলের সাধারণ সম্পাদকও ছিল

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 1, 2020, 06:17 PM IST
সিঙ্গাপুরের হাসপাতালে প্রয়াত প্রাক্তন সপা নেতা ও রাজ্যসভার সাংসদ অমর সিং
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: চলে গেলেন প্রাক্তন সমাজবাদী পার্টি নেতা ও রাজ্যসভার সাংসদ অমর সিং(৬৪)। বেশ কিছু দিন ধরেই তিনি কিডনির অসুখে ভুগছিলেন। শনিবার বিকেলে সিঙ্গাপুরের এক হাসপাতালে মৃত্যু হয় অমর সিংয়ের।

আরও পড়ুন-ভয়ঙ্কর পরিস্থিতি! জুলাইয়ে অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৮৬৫ শতাংশ

২০১৩ সালে তাঁর একটি কিডনি বিকল হয়ে যায়। সেই কিডনি ট্রান্সপ্লান্টও হয়। তার পর থেকে আর সেরে উঠতে পারেননি মুলায়ম সিং ঘনিষ্ঠ এই নেতা।  শনিবারই তিনি হাসপাতাল থেকে টুইট করে বালগঙ্গাধর তিলকের প্রয়ান দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পাশাপাশি, ইদের শুভেচ্ছাও জানান তিনি।

গত ২২ মার্চ হাসপাতাল থেকেই একটি ভিডিয়ো পোস্ট করেন।  ওই ভিডিয়োতে তিনি তাঁর সমর্থকদের করোনা বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী পাশে দাঁড়ানোর আবেদন করেন। শুধু তাই নয়, সমর্থকদের সাহস দিতে তিনি  এক টুইটে লেখেন টাইইগার জিন্দা হ্যায়। ১৯৫৬ সালে উত্তরপ্রদেশের আলিগড়ে জন্ম অমর সিংয়ের। কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক হন।

আরও পড়ুন-জনবহুল বাজারে মাংসের দোকানের ভিতর ঘাপটি মেরে লুকিয়ে ছিল 'সে', অল্পের জন্য রক্ষা পেলেন ক্রেতারা! 

সামাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের একসময় কাছের মানুষ ছিলেন অমর সিং। দলের সাধারণ সম্পাদকও ছিল। রাজ্যসভার সাংসদও হয়েছিলেন। কিন্তু গোষ্ঠী দ্বন্দ্বের ফলে তাঁর সঙ্গে দলের দূরত্ব বাড়তে থাকে। ২০১০ সালের জানুয়ারিতে তিনি সমাজবাদী পার্টির সব পদ থেকে পদত্যাগ করেন। পরে তাঁকে বহিস্কার করা হয় সপা থেকে। সঙ্গে অমর ঘনিষ্ঠ জয়াপ্রদাকেও বরখাস্ত করা হয় দল বিরোধী কার্যকালাপের জন্য।