'Anti-party activities': ভগবন্ত মান-এর সঙ্গে 'সেলফি', কয়েক ঘণ্টা পরেই বহিষ্কার বিজেপি-র প্রাক্তন মুখপাত্র

আহমেদাবাদ জেলার কিষানসিংহ সোলাঙ্কি অপসারিত। দল বিরোধী কাজের অভিযোগ তাঁর বিরুদ্ধে। অন্য দিকে দল ছাড়লেন অপর বিজেপি এবং চংরেস নেতার পুত্র এবং কন্যা। ডামাডোল গুজরাতের রাজনীতিতে। 

Updated By: Oct 4, 2022, 09:25 AM IST
 'Anti-party activities': ভগবন্ত মান-এর সঙ্গে 'সেলফি', কয়েক ঘণ্টা পরেই বহিষ্কার বিজেপি-র প্রাক্তন মুখপাত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তার প্রাক্তন মুখপাত্র কিষানসিংহ সোলাঙ্কিকে "দলবিরোধী কার্যকলাপের জন্য" বরখাস্ত করেছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টি (এএপি) নেতা ভগবন্ত মান-এর সঙ্গে একটি সেলফি শেয়ার করার কয়েক ঘণ্টা পরেই তাঁকে বরখাস্ত করা হয়। সোলাঙ্কি প্রায় ছয় মাস আগে পর্যন্ত দলের মুখপাত্র হিসাবে কাজ করেছিলেন এবং এখন অবিলম্বে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে। গুজরাট বিজেপির জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, "আহমেদাবাদ জেলার কিষানসিংহ সোলাঙ্কিকে আজকে রাজ্য বিজেপির প্রধান সিআর পাতিলের নির্দেশে দল বিরোধী কার্যকলাপের জন্য অবিলম্বে ছয় বছরের জন্য দল থেকে বরখাস্ত করা হয়েছে।"

গুজরাট বিজেপির মুখপাত্র জিগনেশ দাভে বলেছেন যে সোলাঙ্কি রাজ্য বিজেপির মিডিয়া টিমের অংশ ছিলেন এবং একজন মুখপাত্র হিসাবে কাজ করেছিলেন কিন্তু এখন পর্যন্ত কোনও পদে ছিলেন না।

দাভে বলেন, "তিনি বিজেপি মিডিয়া সেলের একজন আহ্বায়ক ছিলেন এবং প্রায় ছয় মাস আগে তাকে পদ থেকে অপসারণের আগে দলের পক্ষ থেকে টিভি বিতর্কে উপস্থিত হয়েছিলেন।"

রবিবার রাতে সোলাঙ্কি তার ফেসবুকে ক্যাপশন সহ মান-এর সঙ্গে একটি সেলফি শেয়ার করেছিলেন। সেখানে তিনি লেখেন"জন্মদিনের শুভেচ্ছার জন্য ধন্যবাদ ভগবন্ত মান জি"।

মান এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারের জন্য সম্প্রতি গুজরাট সফর করেছিলেন।

অন্যদিকে, একজন প্রাক্তন কংগ্রেস নেতা এবং গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা আম আদমি পার্টিতে যোগ দিয়েছেন।

রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী প্রবোধ রাভালের ছেলে এবং কংগ্রেসের একটি সিটি ইউনিটের প্রাক্তন সভাপতি চেতন রাভাল শনিবার দল থেকে পদত্যাগ করেছিলেন এবং আপে যোগ দেন। তিনি দাবি করেছিলেন যে তিনি কেজরিওয়ালের "মানুষ-জন্য কাজের" দ্বারা উত্সাহিত হয়েছেন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

তিনি বলেন, রাজ্য ও কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির সরকার তথা কংগ্রেস জনগণের সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে।

তাঁর বাবা প্রবোধ রাভাল ১৯৮০-এর দশকে মাধবসিংহ সোলাঙ্কির অধীনে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন এবং কংগ্রেসের রাজ্য ইউনিটের দুইবার সভাপতিও ছিলেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ছাবিলদাস মেহতার কন্যা নীতা মেহতাও আপে যোগ দিয়েছিলেন। কেজরিওয়ালের সঙ্গে দেখা করার একদিন পরে দলে যোগ দেন তিনি।

মেহতা যিনি একজন সমাজকর্মী তিনি বলেছিলেন যে তিনি দিল্লিতে কেজরিওয়ালের শাসন এবং মুদ্রাস্ফীতির বিরুদ্ধে লড়াইয়ের কারণে আপে যোগ দিচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.