Bihar Girls left hostel: গভীর রাতে হস্টেল ফাঁকা, গেট খুলে পালাল ৫৫ ছাত্রী

Bihar Girls left hostel: স্কুলে যারা ফিরেছে তাদের মধ্যে সোনালি কুমারী নামে এক ছাত্রী সংবাদমাধ্য়মে বলেন, রাতের খাবার দেওয়া হয়নি এমন ঘটনা এটাই প্রথম নয়। আগেও এরকম হয়েছে। বহুবার পড়ুয়াদের বলা হয়েছে রান্নায় হাত লাগানোর জন্য

Updated By: Sep 11, 2023, 08:53 PM IST
Bihar Girls left hostel: গভীর রাতে হস্টেল ফাঁকা, গেট খুলে পালাল ৫৫ ছাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হস্টেল ছেড়ে পালাল স্কুলের ৫৫ ছাত্রী। বিহারের জামুই জেলার এক সরকারি আবাসিক স্কুলের ওই ঘটানয় হইচই পড়ে গেল রাজ্যে। কারণ খুঁজতে গিয়ে অবাক জেলা প্রশাসন। দেখা গেল শনিবার রাতে কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয়ের হস্টেলে ছাত্রীদের খাবারই দেওয়া হয়নি।

আরও পড়ুন-'এত যদি সাহস তাহলে কোর্টে গিয়ে রক্ষাকবচ চাইছেন কেন?'

এখন ওই ঘটনায় মুখ পুড়েছে জেলা প্রশাসনের। বাধ্য হয়েই জেলা শিক্ষা আধিকারিক কপিল দেব তিওয়ারি জেলা প্রকল্প আধিকারিক সীমা কুমারীরে নির্দেশ দিয়েছেন এনিয়ে তদন্ত শুরু করতে। ক্লাস নাইন থেকে ক্লাস টুয়েল্ভ পর্যন্ত স্কুলের ওইসব ছাত্রীদের কাছ থেকে বিষয়টি খোঁজ নেন সীমা কুমারী। খাবার না দেওয়ার বিষয়টি স্বীকারও করে নিয়েছেন। তবে তিনি বলেছেন আপাতত ২২ ছাত্রী হস্টেলে ফেরত এসেছেন।  স্কুলের প্রিন্সিপ্যাল আশ্বাস দিয়েছেন স্কুলের ওই ৫৫ ছাত্রীকেই ফেরত আনার চেষ্টা চলছে।

কী ঘটেছিল শনিবার রাতে? হস্টেলের ওয়ার্ডেন্ট গুড্ডি কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, শনিবার রাতে বিক্ষাভ দেখায় মেয়েরা। কারণ শনিবার রাতে তাদের কোনও খাবার দেওয়া হয়নি। রাত দুটো পর্যন্ত তাদের শান্ত করার চেষ্টা হয়েছিল। তার পরে থাকা ঘুমাতে চলে যায়। কিন্তু ,রাত দুটোর পর তারা হস্টেলের গেট খুলে পালিয়ে যায়। স্কুলের গার্ডের দাবি, ঘুমিয়ে পড়েছিলাম। তার মধ্যেই মেয়েরা বাইরে চলে যায়।  

স্কুলে যারা ফিরেছে তাদের মধ্যে সোনালি কুমারী নামে এক ছাত্রী সংবাদমাধ্য়মে বলেন, রাতের খাবার দেওয়া হয়নি এমন ঘটনা এটাই প্রথম নয়। আগেও এরকম হয়েছে। বহুবার পড়ুয়াদের বলা হয়েছে রান্নায় হাত লাগানোর জন্য। অন্য এক ছাত্রী খুশবু কুমারীর বক্তব্য, আমাদের প্রচুর খিদে পেয়েছিল। আর ক্ষুধার্থ মানুষে যে কোনও অপরাধ করতে পারে। সরকার বলেছে হস্টেল চার্জ হিসেবে ১৬০০ টাকা দিতে হবে। কিন্তু আমাদের কাছ থেকে নেওয়া হয় ২২০০ টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.