Gujarat: মোদী-শাহের রাজ্যে ভুয়ো আদালত! বিচারক সেজে দিনের দিন প্রতারণা....

Gujarat:  ধৃতের নাম মরিস স্যামুয়েল ক্রিশ্চিয়ান। ভুয়ো আদালতে বিচারক সেজে বসেছিলেন তিনি নিজেই। ২০১৯ সাল থেকে মূলত জমি সংক্রান্ত মামলায় 'নির্দেশ'-ও দিয়েছিলেন ক্রিশ্চিয়ান। গোটা বিষয়টি এমনভাবে সাজিয়েছিলেন যাতে ওপর ওপর দেখলে বোঝাই না যায় যে এটা ভুয়ো আদালত।

Updated By: Oct 23, 2024, 06:01 PM IST
Gujarat: মোদী-শাহের রাজ্যে ভুয়ো আদালত! বিচারক সেজে দিনের দিন প্রতারণা....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো:  এবার বিচারক সেজে প্রতারণা! ভুয়ো আদালতে খুলে বসেছিল অভিযুক্ত। অবশেষে সেই প্রতারণা চক্রের পর্দাফাঁস করল পুলিস। গ্রেফতার করা হল 'বিচারক'-কে। ঘটনাটি ঘটেছে গুজরাতের গান্ধীনগরে।

আরও পড়ুন:  Indian Railways: এবার ট্রেনেই মরণফাঁদ! কামরায় কামরায় ঘুরছে বিষাক্ত সাপ...

পুলিস সূত্রে খবর, ধৃতের নাম মরিস স্যামুয়েল ক্রিশ্চিয়ান। ভুয়ো আদালতে বিচারক সেজে বসেছিলেন তিনি নিজেই। ২০১৯ সাল থেকে মূলত জমি সংক্রান্ত মামলায় 'নির্দেশ'-ও দিয়েছিলেন ক্রিশ্চিয়ান। গোটা বিষয়টি এমনভাবে সাজিয়েছিলেন যাতে ওপর ওপর দেখলে বোঝাই না যায় যে এটা ভুয়ো আদালত।

নগর দায়রা আদালতে যাঁদের জমি সংক্রান্ত মামলা বিচারাধীন, তাঁদেরই টার্গেট করতেন ক্রিশ্চিয়ান। অভিযোগ, মোটা অংকের টাকা বিনিময়ে নগর দায়রা আদালতে জমে থাকা মামলা নিজের আদালতে শুনানির জন্য নিতেন তিনি। আর 'নির্দেশ' দিতেন আবেদবকারীর পক্ষে! ঠিক যেমনটা দিয়েছিলেন ২০১৯ সালে একটি মামলায়। এরপর যখন সেই 'রায়' কার্যকর করার জন্য় এক আইনজীবীর মারফত্‍ নগর দায়রা আদালতে আবেদন করেন, তখন গোটা বিষয়টি প্রকাশ্যে আসে।

 ক্রিশ্চিয়ানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন নগর দায়রা আদালতের রেজিস্ট্রার হার্দিক দেশাই। সেই অভিযোগের ভিত্তিতেই ভুয়ো বিচারককে গ্রেফতার করে পুলিস। ধৃতের বিরুদ্ধে সরকারি আধিকারিকের ভুয়ো পরিচয় ব্যবহার, প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। 

আরও পড়ুন:  Shocking News: ফুচকা খাওয়া ভুলে যান‌! স্বাদ বাড়াতে মেশানো হচ্ছে হারপিক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.