ভূতুড়ে কাণ্ড! মোদীরাজ্যে Vaccine পেলেন ৩-১০ বছর আগে মৃত হরিদাসভাই, নীলুরা

সারা দেশ যখন টিকার ঘাটতি নিয়ে তোলপাড় তখন টিকা পাচ্ছে 'ভূত' ।  

Updated By: Jun 2, 2021, 02:26 PM IST
ভূতুড়ে কাণ্ড! মোদীরাজ্যে Vaccine পেলেন ৩-১০ বছর আগে মৃত হরিদাসভাই, নীলুরা
ইনি ভ্যাকসিন পেয়েছেন বলে এসেছে SMS

নিজস্ব প্রতিবেদন: 'ভূতুড়ে কাণ্ড'! ভ্যাকসিন পাচ্ছেন মৃত মানুষ। তাও আবার মোদীরাজ্যে ঘটছে এমন ঘটনা। অবাক হয়ে গিয়েছে পরিবারের বাকি সদস্য। দেখা গিয়েছে, ৩ বছর বা ১০ বছর আগে মারা গিয়েছেন এমন ব্যক্তিরা 'চুপিসারে' ভ্যাকসিন নিচ্ছেন! এই মর্মে তাঁদের পরিবারের লোকের কাছে এসেছে এসএমএস! সেই এসএমএসের লিঙ্কে ক্লিক করলেই টিকাপ্রদানের শংসাপত্র পাওয়া যাচ্ছে।  সারা দেশ যখন টিকার ঘাটতি নিয়ে তোলপাড় তখন টিকা পাচ্ছে 'ভূত' !  

গুজরাতের রাজকোটের জেলার উপলেতার বাসিন্দা ছিলেন হরিদাসভাই করিঙ্গিয়া। ২০১৮ সালে গত হয়েছেন তিনি। ডেথ সার্টিফিকেটও রয়েছে। পরিবার শ্মাশানে গিয়ে দাহ করে এসেছিলেন তাঁকে। অথচ ৩ মে তাঁর পরিবার জানতে পারেন হরিদাসভাই করিঙ্গিয়া ভ্যাকসিন নিয়েছেন। পরিবারের কাছে আসে এসএমএস। শংসাপত্রও পান তাঁরা। কী করে এমনটা সম্ভব হল বুঝতেই পারছেন না পরিবারের লোক। 

হুবহু এই একই ঘটনা ঘটেছে দাহদ জেলায়। সেখানকার বাসিন্দা নরেশ দেসাই। গত হয়েছেন ২০১১ সালে।  তিনিও ভ্যাকসিন নিয়েছেন। অন্যদিকে, মধুবেন নামের এক ব্যক্তি কোভিডের প্রথম টিকা নিয়েছিলেন ২ মার্চ। ১৫ এপ্রিল অন্য কোনও অসুখে পরলোক গমন করেন। তিনিও দ্বিতীয় টিকা নিয়ে সম্পূর্ণ ডোজ নিয়েছেন বলে এসএমএস পেয়েছে পরিবার।  

এটি ডেথ সার্টিফিকেট

এটি ভ্যাকসিন নেওয়ার শংসাপত্র

কে বা কারা এই ভ্যাকসিন নিচ্ছেন তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। ভ্যাকসিন কর্মসূচিতে কোথায় গলদ থাকছে? তা খুঁজে বের করতে তৎপর হয়েছে পুলিস। 

.