Farmers’ Protest: পঞ্জাবি অভিনেতা দীপ সিধুর খোঁজ দিলেই ১ লক্ষ টাকা

 পাঁচ অভিযুক্তের খোঁজে দিল্লি ও পঞ্জাবের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। এখনও পর্যন্ত ৪৪টি FIR দায়ের হয়েছে।

Updated By: Feb 3, 2021, 01:41 PM IST
Farmers’ Protest: পঞ্জাবি অভিনেতা দীপ সিধুর খোঁজ দিলেই ১ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবি অভিনেতা দীপ সিধুর খোঁজ দিতে পারলেই এক লক্ষ টাকা পুরস্কার। এমনটাই ঘোষণা করল দিল্লি পুলিস। ২৬ জানুয়ারির হিংসার ঘটনায় পুলিসের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় রয়েছেন এই অভিনেতা। অভিযোগ হিংসা ছাড়ানোর। লালকেল্লায় অশান্তির আবহ তৈরির জন্য অভিযুক্ত আরও ৪ জনের নামে ৫০ হাজার টাকা করে অর্থ পুরস্কার ঘোষণা করা হয়েছে। এঁদের মধ্যে আছেন জয়বীর সিং, বুটা সিং,ইকবাল সিং ও সুখদেব সিং। ঘটনার পর থেকে খোঁড নেই তাঁদেরও। পাঁচ অভিযুক্তের খোঁজে দিল্লি ও পঞ্জাবের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। এখনও পর্যন্ত ৪৪টি FIR দায়ের হয়েছে। গ্রেফতার হয়েছেন ১২২ জন।

কেন্দ্রীয় সরকারের ৩ কৃষি আইনের বিরুদ্ধে প্রজাতন্ত্র দিবসে রাজধানীতে বিশাল ট্র্যাক্টর মিছিল করেন কৃষকরা।বেশিরভাগ কৃষক মিছিলের জন্য নির্দিষ্ট পথ  দিয়ে এগোলেও, আন্দোলনকারীদের একটি দল ছত্রভঙ্গ লালকেল্লা পর্যন্ত পৌঁছে যায়। লালকেল্লায় জাতীয় পতাকার পাশে একটি খুঁটিতে  অন্য একটি গম্বুজে নিশান সাহিবের পতাকাও টাঙিয়ে দেন তাঁরা।ঘটনায় হতচকিত হয়ে য়ায় গোটা দেশ। লালকেল্লার সুরক্ষা নিয়েও ওঠে প্রশ্ন। এরপরেই পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে বিক্ষোভকারীদের।লাঠিচার্জ হয়, কাঁদানে গ্যাস চালায় পুলিস।ট্রাক্টর উল্টে এক বিক্ষোভকারীর মৃত্যুও হয়।

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের গন্ডগোলের বেশ কিছু ছবি প্রকাশ করেছে দিল্লি পুলিস। তাতে ১২ জন অভিযুক্তকে চিহ্নিত করা গিয়েছে।  এরপরেই পঞ্জাবি অভিনেতা দীপ সিধু সহ ৫ জনের খোঁজ পাওয়ার জন্য অর্থ পুরস্কার ঘোষণা দিল্লি পুলিসের।