শর্ত মাথায় নিয়ে সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজী নই, অমিত শাহর প্রস্তাব ফেরালেন কৃষকরা

শর্ত স্বাপেক্ষে সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজী নন পঞ্জাবের বিক্ষোভকারী কৃষকরা। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর দেওয়া প্রস্তাব ফেরালেন কৃষকরা।

Updated By: Nov 29, 2020, 05:49 PM IST
শর্ত মাথায় নিয়ে সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজী নই, অমিত শাহর প্রস্তাব ফেরালেন কৃষকরা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: শর্ত স্বাপেক্ষে সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজী নন পঞ্জাবের বিক্ষোভকারী কৃষকরা। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর দেওয়া প্রস্তাব ফেরালেন কৃষকরা।

আরও পড়ুন-''বিজেপি ১৫ বছর ধরে পাহাড়ের মানুষকে ঠকিয়েছে'', ভরা সভায় বললেন রোশন গিরি

শনিবার দিল্লির উপকন্ঠে বিক্ষোভকারীদের উদ্দেশ্য অমিত শাহ বলেন, কৃষকদের সমস্যা নিয়ে তাদের সঙ্গে আগামী ৩ ডিসেম্বর আলোচনায় বসতে চান কৃষিমন্ত্রী। কৃষকদের সব সমস্যা নিয়ে আলোচনায় তৈরি কেন্দ্র। কিন্তু তার আগেও যদি কৃষকরা আলোচনায় বসতে চান তাহলে তাঁদের প্রশাসনের নির্দিষ্ট করে দেওয়া জায়গায় গিয়ে আন্দোলন করতে হবে। রাস্তা অবরোধ করে মানুষের অসুবিধে করা চলবে না।

অমিত শাহর ওই প্রস্তাব নিয়ে রবিবার আলোচনায় বসেছিল কৃষক সংগঠনগুলি। কৃষকদের তরফে আজ জানানো হয়েছে, সরকারের উচিত ছিল খোলা মনে আলোচানার রাস্তা খুলে দেওয়া। কিন্তু তার পরিবর্তে শর্ত রাখা হয়েছে। এটা মেনে নেওয়া যায় না।

আরও পড়ুন-এখনই খুলছে না কলেজ সঙ্গে সিলেবাসে কাটছাঁট, প্রস্তাব মুখ্যমন্ত্রীর কাছে 

কৃষকদের তরফে বলা হয়েছে, আপাতত তাঁরা দিল্লির সীমান্তেই বসে থাকবেন। তাঁদের দাবি সরকারের উচিত ছিল শর্ত না রেখে আলোচনায় ডাকা। কৃষকদের আন্দোলন উপলক্ষ্যে যেভাবে পুলিস মোতায়েন করা হয়েছে তাতে শহরবাসীর মনে একটা আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে সরকার।

.