Tej Pratap Yadav: মোট সম্পত্তি কত? হলফনামায় মিথ্যে 'তথ্য', লালুপুত্রের বিরুদ্ধে FIR বিহারে

সমস্তিপুরের (Samastipur) রোসেরা (Rosera) থানায় এই এফআইআর নথিভুক্ত করা হয়েছে

Updated By: Dec 30, 2021, 02:03 PM IST
Tej Pratap Yadav: মোট সম্পত্তি কত? হলফনামায় মিথ্যে 'তথ্য', লালুপুত্রের বিরুদ্ধে FIR বিহারে
তেজ প্রতাপ যাদব । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০২০ সালে বিহারের বিধানসভা নির্বাচনের সময় জমা দেওয়া হলফনামায় সম্পত্তির বিবরণ গোপন করার অভিযোগে রাষ্ট্রীয় জনতা দল (RJD) নেতা তেজ প্রতাপ যাদবের (Tej Pratap Yadav) বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার পুলিস সূত্রে জানানো হয়েছে এই কথা।

সমস্তিপুরের (Samastipur) রোসেরা (Rosera) থানায় এই এফআইআর নথিভুক্ত করা হয়েছে। RJD নেতার বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইন, ১৯৫১-র ১২৫ (এ) ধারায় স্থাবর সম্পত্তি লুকানোর অভিযোগ আনা হয়েছে। জনতা দল (ইউনাইটেড) এই বিষয়ে মুখ্য নির্বাচনী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছে।

আরও পড়ুন: Jaish-e-Mohammad: জোড়া এনকাউন্টারে নিকেশ ৬ জঙ্গি, নিহতদের মধ্যে ২ জন পাকিস্তানি

নির্বাচন কমিশনের নির্দেশে, জেলা নির্বাচন আধিকারিক এবং ডেপুটি কালেক্টর ল্যান্ড রিফর্মের (DCLR) নির্দেশে, রোসেরা সাব ডিভিশনাল অফিসার (SDO) ব্রজেশ কুমার (Brajesh Kumar) RJD নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

পরবর্তীকালে, অভিযোগের একটি প্রতিলিপি জাতীয় নির্বাচন কমিশনে পাঠানো হয়। জাতীয় নির্বাচন কমিশন তদন্তের জন্য কেন্দ্রীয় প্রত্যক্ষ কর বোর্ডকে (CBDT) অনুরোধ করে।

CBDT-র তদন্তের পরে, হলফনামায় ভুল তথ্য দেওয়ার জন্য নির্বাচন কমিশন তেজ প্রতাপ যাদবকে কারণ দর্শানোর নোটিশ পাঠায়। সেখানে তেজ প্রতাপকে তিন সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়ে।

যদিও, আরজেডি বিধায়ক নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হওয়ায়, তার বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.