Lucknow Hotel Fire: লখনউয়ের বিলাসবহুল হোটেলে আগুন, ভিতরে আটকে বাসিন্দারা, মৃত ২

Lucknow Hotel Fire: লখনউ জেলার লেভানা হোটেলে অগ্নিকাণ্ডের বিষয়ে খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। আহতদের যথাযথ চিকিৎসা দিতে জেলা প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ ও উদ্ধারকাজে গতি আনতেও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Updated By: Sep 5, 2022, 11:19 AM IST
Lucknow Hotel Fire: লখনউয়ের বিলাসবহুল হোটেলে আগুন, ভিতরে আটকে বাসিন্দারা, মৃত ২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লখনউয়ের একটি হোটেলে আগুনে লেগে আটকে পড়েছেন বাসিন্দারা। হোটেলটি লখনউয়ের হজরতগঞ্জ এলাকায় অবস্থিত। স্থানীয় সূত্রে জানা গিয়েছে সোমবার সকালে গোমতী নদীর পাশে একটি বিলাসবহুল হোটেলে আগুন লাগে। প্রায় সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় ফায়ার ব্রিগেডকে। তারা আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু জানা গিয়েছে যে বেশ কয়েকজন ভিতরে আটকা পড়েছে। উদ্ধারকারীরা জানালা ভেঙে তাদের বের করার চেষ্টা করছেন।

সংবাদ সংস্থা এএনআই প্রকাশিত একটি ভিডিওতে হোটেলে আগুন লাগার দৃশ্যটি ধরা পড়েছে। এতে দেখা গিয়েছে হোটেলের চারদিক থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন। পাঁচতলা হোটেলের চার তলায় আগুন লেগেছে বলে জানা গিয়েছে। অচেতন বাসিন্দাদের হোটেলের জানালা থেকে বের করে আনতেও দেখা গিয়েছে দমকল কর্মীদের।

 

রাজনাথ সিং জানিয়েছেন, ‘লখনউয়ের একটি হোটেলে আগুন লাগার মর্মান্তিক ঘটনার কথা জানতে পেরেছি। আমি স্থানীয় প্রশাসনের কাছে পরিস্থিতির খোঁজ নিয়েছি। ত্রাণ এবং উদ্ধার কাজ চলছে। আমার অফিস স্থানীয় প্রশাসনের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রাখছে। এই ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি ঈশ্বরর কাছে’।

সিভিল হাসপাতালে এখনও পর্যন্ত সাত জন ভর্তি, দুই জন মারা গিয়েছেন বল জানিয়ছন সিভিল হাসপাতালের চিফ মেডিক্যাল সুপারিনটেনডেন্ট ড. আরপি সিং। নিহতদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ রয়েছেন।

লখনউয়ের জেলা ম্যাজিস্ট্রেট সূর্যপাল গাঙ্গওয়ার বলেছেন বেশিরভাগ লোককে সরিয়ে নেওয়া হয়েছে। এখনও উদ্ধার কাজ চলছে।

আরও পড়ুন: Cyrus Mistry : এক ঝলকে ফিরে দেখা সাইরাসের বর্ণময় জীবন...

লখনউ জেলার লেভানা হোটেলে অগ্নিকাণ্ডের বিষয়ে খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। আহতদের যথাযথ চিকিৎসা দিতে জেলা প্রশাসনের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ ও উদ্ধারকাজে গতি আনতেও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

 

কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌছাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লখনউয়ের সিভিল হাসপাতাল লেভানা হোটেলে আহতদের সঙ্গে দেখা করবেন তিনি।

লখনউয়ের এই হোটেলটি শহরের কেন্দ্রস্থলে অবস্থিত। এখান থেকে সিকান্দার বাগ, ছাত্তার মঞ্জিল প্রাসাদ এবং নবাব ওয়াজেদ আলী শাহ প্রাণিবিদ্যা উদ্যান খুব কাছে অবস্থিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.