প্রথম রূপান্তরকামী প্রার্থী! প্রাণের হুমকি, কুৎসায় নজির গড়তে পারলেন না

নির্বাচনী প্রচারে পর্দা প্রথা মেনেও চলতে বলা হয়

Updated By: Apr 3, 2021, 08:15 PM IST
প্রথম রূপান্তরকামী প্রার্থী! প্রাণের হুমকি, কুৎসায় নজির গড়তে পারলেন না

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশে নজির হতে পারত। ইতিহাস গড়তে পারতেন অনন্যা। কিন্তু হল না। প্রাণনাশের হুমকি, কুৎসার মুখে পড়ে ভোট থেকে সরে দাঁড়ালেন দেশের প্রথম রূপান্তরকামী (Transgender) প্রার্থী। আর ফের একবার প্রশ্নের মুখে 'মডেল' রাজ্য কেরল। 

বছর ২৮ এর অনন্যা কুমারী অ্যালেক্স (Anannyah Kumari Alex) কেরালার ডেমোক্রেটিক সোশ্যাল জাস্টিস পার্টির (Democratic Social Justice Party - DSJP) তরফ থেকে ভেঙ্গারা কেন্দ্রে ভোটে প্রার্থী হয়েছিলেন। কেরালার প্রথম রূপান্তরকামী রেডিয়ো জকি হিসেবে খ্যাতি রয়েছে তাঁর। শুধু তাই নয়, সংবাদ পাঠিকাও ছিলেন। কিন্তু রাজনীতির আঙিনায় নেমেই তিক্ত অভিজ্ঞতা। অভিযোগ, সাক্ষরতার হারে শীর্ষে থাকা কেরলেই বারবার কটুক্তি, সমালোচনার মুখে পড়তে হয়েছে অনন্যাকে। 

আরও পড়ুন: কী করতেন যদি প্রধানমন্ত্রী হতেন, প্রশ্নের উত্তর দিলেন রাহুল

'দলের নেতারা আমাকে LDF সরকারের নামে কুৎসা রটাতে বলে, উপরন্তু নির্বাচনী প্রচারে পর্দা প্রথা মেনে চলতে বলা হয়, আর এসবের বিরোধিতা করলেই আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়', সংবাদমাধ্যমকে জানান অনন্যা।

আরও পড়ুন: লাগবে না কার্ড, ফোনের সাহায্যেই ATM থেকে টাকা তোলা যাবে, জেনে নিন পদ্ধতি

আগামী ৬ এপ্রিল এক দফাতেই বিধানসভা ভোট কেরালায় (Kerala Assembly Election 2021) । গণনা ২ মে। ভোটে জিতে কেরালার রূপান্তরকামীদের জন্য সমানাধিকার প্রতিষ্ঠা করতেন বলে জানান অনন্যা।  অনন্যার আরও অভিযোগ দলের নেতারা তাঁকে ব্যবহার করেছেন। আর তাই ভোটের ময়দান আর কোনওভাবেই দেখা দেবেন না বলে জানিয়েছেন তিনি।