নোটবন্দির ৫ বছর, 'কী হতে চলেছে বুঝেছিলেন একমাত্র মমতা' দাবি ডেরেকের

সোমবার মুখ্যমন্ত্রীর একাধিক পুরনো টুইটের স্ক্রিনশট দিয়েছেন ডেরেক।

Updated By: Nov 8, 2021, 02:56 PM IST
নোটবন্দির ৫ বছর, 'কী হতে চলেছে বুঝেছিলেন একমাত্র মমতা' দাবি ডেরেকের
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: মোদী সরকারের নোটবন্দির জের চলেছিল বেশ কিছু বছর। আর্থিক ক্ষেত্রও সমস্যার সন্মুখীন হয়েছিল। তবে এমনটা যে হবে তা বুঝতে পেরেছিলেন একমাত্র মমতা, সোমবার নোটবন্দির ৫ বছর পূর্তিতে এমনটাই দাবি করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন।

সোমবার মুখ্যমন্ত্রীর একাধিক পুরনো টুইটের স্ক্রিনশট দিয়েছেন ডেরেক। তিনি বলেন, "মোদী সরকারের বিমুদ্রাকরণের সিদ্ধান্তকে কঠোরতম জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কী হতে চলেছে আগামী দিনে সেদিকেও ইঙ্গিত করেছিলেন।"  প্রসঙ্গত, টুইটে দেখা যায় যে, প্রধানমন্ত্রীর উদ্দেশে বাংলার মুখ্যমন্ত্রী লিখেছিলেন, বিদেশ থেকে কালো টাকা দেশে আনার যে প্রতিশ্রুতি মোদী দিয়েছিলেন তা করতে পারেননি। মমতা এও লিখেছিলেন যে, নিজের ব্যর্থতা ঢাকতেই এই কাজ করেছিলেন মোদী।

আরও পড়ুন, পাক নৌসেনার গুলিতে ঝাঁঝরা ভারতীয় মৎস্যজীবীর দেহ, আহত আরও ১

নোটবন্দির সিদ্ধান্তকে 'আর্থিক বিশৃঙ্খলা এবং বিপর্যয়' আখ্যা দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। প্রধানমন্ত্রীর কাছে তিনি এও জানতে চেয়েছিলেন, যারা দিনমজুর তাঁরা সপ্তাহের কষ্টার্জিত বেতনে একটি ৫০০ টাকার নোট পেয়ে কীভাবে পরের দিন থেকে চাল এবং আটার মতো প্রয়োজনীয় খুচরো জিনিস কিনবেন?

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ এবং শিবসেনাও যোগ দিয়েছিলেন ২০১৬ সালে মোদী সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে। বিরোধী দলের সংসদরা একজোট হয়ে ১৬ নভেম্বর ২০১৬-তে রাষ্ট্রপতি ভবনে গিয়ে মোদী সরকারের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদও জানিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.