পাক নৌসেনার গুলিতে ঝাঁঝরা ভারতীয় মৎস্যজীবীর দেহ, আহত আরও ১

ফের অশান্তির রেশ ভারত-পাক সীমান্তে।

Updated By: Nov 8, 2021, 10:42 AM IST
পাক নৌসেনার গুলিতে ঝাঁঝরা ভারতীয় মৎস্যজীবীর দেহ, আহত আরও ১
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ফের অশান্তির রেশ ভারত-পাক সীমান্তে। তবে এবার স্থলে নয়, জলে। গুজরাট উপকূলে আরব সাগরে আন্তর্জাতিক সামুদ্রিক সীমারেখার কাছে পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সি (PMSA) কর্মীদের গুলিবর্ষণে রবিবার মহারাষ্ট্রের একজন মৎসজীবীর মৃত্যুর খবর সামনে এসেছে৷ ওই নৌকার আরও একজন আহত হয়েছেন, বলে খবর৷ ভারতীয় কোস্ট গার্ড (ICG) পাক নৌবাহিনীর গুলি চালানোর ঘটনাটি নিশ্চিত করেছে। 

জানা গিয়েছে এই গুলিবর্ষণের ফলে নৌকায় থাকা সাতজন সদস্যের মধ্যে একজন সামান্য আহত হয়েছেন। শনিবার বিকেল ৪টে নাগাদ এই ঘটনাটি ঘটেছে বলে সংবাদসংস্থা পিটিআইকে এক পুলিস আধিকারিক জানিয়েছে। দ্বারকার পুলিস সুপার সুনীল জোশি পিটিআই-কে বলেন, "মহারাষ্ট্রের থানে থেকে একজন মৎসজীবী, একটি মাছ ধরার নৌকা, নাম 'জলপারি' নিয়ে গিয়েছিলেন মাছ ধরতে। শনিবার সন্ধ্যায় পিএমএসএ কর্মীরা তাঁকে এবং অন্যান্য সদস্যদের উপর গুলি চালানোর ফলে ঘটনাস্থলেই তিনি নিহত হন।"

আরও পড়ুন, Chhattishgarh​: ছত্তীসগঢ়ে সহকর্মীর গুলিতে নিহত ৩ CRPF, আহত বেশ কয়েকজন

পুলিস সূত্রে খবর, মৎস্যজীবী শ্রীধর রমেশ চামরে (৩২) এর মৃতদেহ ওখা বন্দরে আনা হয়েছে। আরব সাগরে ১২ নটিক্যাল মাইলের বাইরে যে কোনও ঘটনার দেখভাল করে পোরবন্দর নৌসেনা পুলিশ। সেখানেই এই মৃত্যু নিয়েএকটি এফআইআর দায়ের করা হয়েছে। 

জানা গিয়েছে ২৫ অক্টোবর সাত জনকে নিয়ে মাছ ধরতে গিয়েছিলেন শ্রীধর রমেশ। ওখা বন্দর থেকেই রওনা দিয়েছিলেন তারা। এদের মধ্যে পাঁচজন গুজরাটের এবং দুজন মহারাষ্ট্রের বাসিন্দা। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। এখনও কারওকে গ্রেফতার করা হয়নি। পাকিস্তান নৌ সেনার তরফেও কোনও বিবৃতি মেলেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.