কপ্টার দুর্নীতিতে প্রাক্তন বায়ুসেনা কর্তা SP ত্যাগী গ্রেফতার

UPA আমলের কপ্টার দুর্নীতিতে প্রাক্তন বায়ুসেনা কর্তা SP ত্যাগীকে গ্রেফতার করল CBI। গ্রেফতার করা হয়েছে তাঁর আত্মীয় সঞ্জীব ত্যাগী এবং আইনজীবী গৌতম খৈতানকে। UPA আমলে VVIP-দের জন্য কপ্টার কেনার বরাত দেওয়া হয় বহুজাতিক কোম্পানি ফিন মেকানিকার ব্রিটিশ শাখা অগুস্তা-ওয়েস্টল্যান্ডকে। মোট চুক্তি তিন হাজার ছশো কোটি টাকার। কয়েকবছর পর ইতালির এক আদালতে এই চুক্তির পিছনে দুর্নীতি সামনে আসে।

Updated By: Dec 9, 2016, 06:52 PM IST
কপ্টার দুর্নীতিতে প্রাক্তন বায়ুসেনা কর্তা SP ত্যাগী গ্রেফতার

ওয়েব ডেস্ক : UPA আমলের কপ্টার দুর্নীতিতে প্রাক্তন বায়ুসেনা কর্তা SP ত্যাগীকে গ্রেফতার করল CBI। গ্রেফতার করা হয়েছে তাঁর আত্মীয় সঞ্জীব ত্যাগী এবং আইনজীবী গৌতম খৈতানকে। UPA আমলে VVIP-দের জন্য কপ্টার কেনার বরাত দেওয়া হয় বহুজাতিক কোম্পানি ফিন মেকানিকার ব্রিটিশ শাখা অগুস্তা-ওয়েস্টল্যান্ডকে। মোট চুক্তি তিন হাজার ছশো কোটি টাকার। কয়েকবছর পর ইতালির এক আদালতে এই চুক্তির পিছনে দুর্নীতি সামনে আসে।

আরও পড়ুন- বিমুদ্রাকরণ মামলায় এবার কেন্দ্রের সামনে '৯ প্রশ্নের প্রশ্নপত্র'!

জানা যায়, বরাত পেতে ভারতের কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে চারশো তেইশ কোটি টাকা ঘুষ দেওয়া হয়। তদন্ত ভার যায় CBI-এর হাতে। দুহাজার চোদ্দ সালের পয়লা জানুয়ারি অগুস্তা ওয়েস্টল্যান্ডের সঙ্গে চুক্তি বাতিল করে দেয় ভারত। এদিকে, তদন্ত যত এগোয় ততই প্রাক্তন বায়ুসেনা প্রধান SP ত্যাগীর ভূমিকা নিয়ে প্রশ্ন জাগতে শুরু করে CBI-এর মনে। শেষ পর্যন্ত তাঁকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কপ্টার দুর্নীতি নিয়ে তথ্য পেতে একাধিক দেশকে সরকারিভাবে অনুরোধও করেছে CBI।

.