Kalyan Singh: প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং

রাজস্থানের রাজ্যপালও হন কল্যাণ সিং।

Updated By: Aug 22, 2021, 12:11 AM IST
Kalyan Singh: প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত হলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। দীর্ঘ দিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। ভর্তিও ছিলেন হাসপাতালে। 

শনিবার ৮৯ বছর বয়সে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কল্যাণ সিং। দিল্লির Sanjay Gandhi Postgraduate Institute of Medical Sciences-য়ে জুলাই মাস থেকে ভর্তি ছিলেন। সেখানে চিকিৎসকদের একটি প্যানেল তৈরি করে চিকিৎসা চলছিল তাঁর।

আরও পড়ুন:  Tripura: রাতে নাটকীয় মোড়! TMC-যোগ জল্পনায় জল ঢেলে ইস্তফা প্রত্যাহার প্রদেশ সভাপতির

বাবরি মসজিদ ভাঙার সময়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Former Uttar Pradesh chief minister) ছিলেন কল্যাণ সিং। মসজিদ ভাঙার পরেই তিনি পদত্যাগ করেছিলেন। দ্বিতীয় বার মুখ্যমন্ত্রী হন ১৯৯৭ সালে। ১৯৯৯ সালে বিজেপি তাঁকে সরিয়ে দিলে বিজেপি ছেড়ে তিনি নিজের একটি দল তৈরি করেন। ২০০৪ সালে তিনি ফের বিজেপি-তে যোগ দেন। ২০০৪ সালে সাংসদও নির্বাচিত হন। ২০০৯ সালে আবার বিজেপি ছাড়েন। ২০১৪ সালে আবারও বিজেপি-তে যোগ দেন। পরে রাজস্থানের রাজ্যপাল (Rajasthan Governor) হন। 

২০১৯ সালে তিনি আবার রাজনীতিতে ফেরেন। বাবরি মসজিদ ধ্বংস মামলায় তাঁর নাম জড়ালেও সিবিআই-এর বিশেষ আদালত কল্যাণকে নির্দোষ ঘোষণা করে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Onam Sadya: 'ঈশ্বরের আপন দেশে' উত্‍সবের রঙ ও রসের স্রোত!

.