Indore: গরবা অনুষ্ঠান থেকে ৪ মুসলিম যুবক গ্রেফতার, ৫০,০০০ টাকার বন্ডে জামিন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, বজরং দলের কর্মীরা অনুষ্ঠানে মুসলিম সম্প্রদায়ের সদস্যদের উপস্থিতি নিয়ে আপত্তি জানিয়ে হট্টগোল সৃষ্টি করে।

Updated By: Oct 13, 2021, 11:42 AM IST
Indore: গরবা অনুষ্ঠান থেকে ৪ মুসলিম যুবক গ্রেফতার, ৫০,০০০ টাকার বন্ডে জামিন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ইন্দোরের একটি বেসরকারি কলেজে আয়োজিত একটি গরবা নৃত্য অনুষ্ঠানে বজরং দলের কর্মীদের আপত্তির পর গ্রেপ্তার করা হয় চারজন মুসলিম যুবককে। মঙ্গলবার মুচলেকা দেওয়ার পর ছেড়ে দেওয়া হয় তাদের। তাদের পরিবারের সদস্যরা গ্রেফতারের পেছনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের মধ্যে দুজন একই কলেজের ছাত্র এবং ইভেন্ট চলাকালীন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

৫০ হাজার টাকার মুচলেকা দেওয়ার পর, SDM পরাগ জৈন মুক্তির নির্দেশ দেন, আদনান শাহ, মোহাম্মদ উমর, আবদুল কাদির এবং সৈয়দ সাকিবকে। চারজনকে রবিবার CrPC-র ১৫১ ধারায় গ্রেপ্তার করা হয়েছে গান্ধী নগরের একটি কলেজের ক্যাম্পাস থেকে। আদনানের বাবা আবদুল হামিদ শাহ বলেন, তার ছেলে বি.কমের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং আদনান সেখানে একজন স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করছিলেন এবং অনুষ্ঠানের সময় আলো ও সাউন্ড সিস্টেম পরিচালনা করছিলেন। কলেজের দেওয়া পরিচয়পত্র এবং কর্মসূচির আমন্ত্রণ প্রদর্শন করে তিনিএই গ্রেফতারির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন এটা রাজনৈতিক চাপের মধ্যেই করা হয়েছে। কাদিরের বড় ভাই আব্দুল আলিমও জানিয়েছেন যে তিনি স্বেচ্ছাসেবক হিসেবে গরবার আয়োজন পরিচালনা করছিলেন।

আরও পড়ুন: Coal Mines: ৪০টি নতুন কয়লা খনির নিলাম প্রক্রিয়া শুরু করেছে সরকার

কিন্তু অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত চৌবে বলেন, এই ব্যক্তিদের কর্মসূচিতে অন্য কয়েকজনের সঙ্গে বিরোধ ছিল, তাই ১৫১ ধারায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাদের গ্রেফতার করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, বজরং দলের কর্মীরা অনুষ্ঠানে মুসলিম সম্প্রদায়ের সদস্যদের উপস্থিতি নিয়ে আপত্তি জানিয়ে হট্টগোল সৃষ্টি করে। এর পরেই পুলিশ চারজনকে থানায় নিয়ে যায়। বজরং দলের স্থানীয় সমন্বয়ক তরুণ দেবদা গান্ধী নগর থানায় দায়ের করা অভিযোগে জানিয়েছেন যে জেলা প্রশাসন আয়োজকদের মাত্র ৮০০ জনকে আমন্ত্রণ জানানোর অনুমতি দিয়েছিল। কিন্তু আয়োজকরা টিকিট বিক্রি করে এটিকে বাণিজ্যিক অনুষ্ঠানে পরিণত করে এবং ২,০০০ থেকে ৩,০০০ লোক উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। 

দেবদা আরও দাবি করেন যে, নবরাত্রির পবিত্র উৎসবে আয়োজিত একটি গরবা অনুষ্ঠানে বিপুল সংখ্যক মুসলিম যুবককে আমন্ত্রণ জানিয়ে কলেজ তাদের এই ধরনের অনুষ্ঠানে অংশ নিতে উৎসাহিত করছে। দেবদার অভিযোগের ভিত্তিতে, কলেজ ম্যানেজমেন্টের সদস্য অক্ষয় তিওয়ারির বিরুদ্ধে IPC-র ১৮৮ ধারায় একটি মামলাও দায়ের করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)