Bhopal: কমলা নেহরু হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৪ নবজাতক

রাজ্যের চিকিৎসা শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং জানিয়েছেন, সম্ভবত শর্ট সার্কিটের কারণে বিশেষ নবজাতক পরিচর্যা ইউনিট (SNCU) ওয়ার্ডে আগুন লেগে চার শিশুর মৃত্যু হয়েছে। 

Updated By: Nov 9, 2021, 02:26 PM IST
Bhopal: কমলা নেহরু হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ৪ নবজাতক

নিজস্ব প্রতিবেদন: মধ্যপ্রদেশের ভোপালের কমলা নেহরু হাসপাতালে সোমবার রাতে অগ্নিকাণ্ডে চার নবজাতকের মৃত্যু হয়েছে। 

কমলা নেহেরু চিলড্রেনস হাসপাতালের একটি বিশেষ ইউনিটে আগুন ছড়িয়ে পড়ে। রাজ্যের চিকিৎসা শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং জানিয়েছেন, সম্ভবত শর্ট সার্কিটের কারণে বিশেষ নবজাতক পরিচর্যা ইউনিট (SNCU) ওয়ার্ডে আগুন লেগে চার শিশুর মৃত্যু হয়েছে। ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছেছেন বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন ওয়ার্ডের ভিতরে অন্ধকার ছিল এবং শিশুদের পাশের ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

 

রাত ৯টার দিকে হাসপাতালের তৃতীয় তলায় আগুনের সূত্রপাত হয় এবং ৮-১০টি দমকলের গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। হাসপাতালের ছবিতে দেখা গেছে যে উদ্ধার অভিযান শুরু হওয়ার পরে হতবাক অভিভাবকরা হাস্পাতালের সিঁড়িতে ভেঙে পড়ছেন। বাকি শিশুদের বিভিন্ন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। 

 

আর পড়ুন: Alapan Bandyopadhyay: হুমকি কাণ্ডে অবশেষে গ্রেফতার ১ ডাক্তার সহ ৩

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান শিশুদের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, ঘটনাটি "খুবই দুঃখজনক"। চৌহান টুইট করে বলেন "আমরা তিন শিশুকে বাঁচাতে পারিনি যারা এই ঘটনায় গুরুতর আহত হয়েছিল। উদ্ধার অভিযান দ্রুত শুরু হয় এবং আগুন নিয়ন্ত্রণে রয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত তিন শিশুর জীবন বাঁচানো যায়নি"। এরপরে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। অন্য একটি টুইটে মুখ্যমন্ত্রী চৌহান জানিয়েছেন, "ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত পরিচালনা করবেন অতিরিক্ত মুখ্য সচিব (ACS) স্বাস্থ্য ও চিকিৎসা শিক্ষা মোহাম্মদ সুলেমান"। 

 

মৃত শিশুদের পরিবারেকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। ঘটনাটিকে "খুবই বেদনাদায়ক" বলে অভিহিত করে, প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা কমল নাথ এই ঘটনার "উচ্চ পর্যায়ের তদন্ত" এবং এর ঘটনার জন্য দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.