Forth Wave: নয়ডায় করোনা আক্রান্তে ফের সেঞ্চুরি, মাস্ক না পরায় শতাধিকের জরিমানা

একদিনে ফেস মাস্ক ছাড়া বাইরে আসার জন্য ১০০ জনেরও বেশি লোককে জরিমানা করা হয়েছে।

Updated By: Apr 23, 2022, 09:15 AM IST
Forth Wave: নয়ডায় করোনা আক্রান্তে ফের সেঞ্চুরি, মাস্ক না পরায় শতাধিকের জরিমানা
ফোটো- পিটিআই

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগরে ১০৭ টি নতুন কোভিড -19 কেস রেকর্ড হয়েছে এবং জেলায় সক্রিয় রোগীর সংখ্যা ৫০০-চিহ্ন অতিক্রম করেছে। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জেলায় সক্রিয় কেসের সংখ্যা এখন বেড়েছে ৫৬৯। তবে সরকারী পরিসংখ্যান অনুসারে, বৃহস্পতিবার থেকে গৌতম বৌদ্ধ নগরে আরও ৭৫ জন রোগী সুস্থ হয়েছেন।

বিভিন্ন জেলায় এখন পর্যন্ত ৯৯,৪৭৫টি পজিটিভ কেস রেকর্ড করা হয়েছে যেখানে নিরাময় রোগীর সংখ্যা ৯৮,৪১৬ এ দাঁড়িয়েছে। সরকারী পরিসংখ্যান অনুসারে, ২০২০র মার্চ মাসে মহামারী শুরু হওয়ার পর থেকে জেলায় ৪৯০ জন মানুষ প্রাণ হারিয়েছে।

এক দিনে ফেস মাস্ক ছাড়া বাইরে আসার জন্য ১০০ জনেরও বেশি লোককে জরিমানা করা হয়েছে। করোনভাইরাস কেসে সাম্প্রতিক বৃদ্ধির কারণে জনসাধারণকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে দিল্লি সরকার এবং গ্রেটার নয়ডা জুড়ে সে বিধি না মানায় একশোরও বেশি লোককে জরিমানা করেছে পুলিস। 

সূত্রের খবর, গৌতম বৌদ্ধ নগর জেলার বাজার, মেট্রো স্টেশন এবং শপিং মলের মতো জনাকীর্ণ জায়গায় পুলিস চেকের সময় বৃহস্পতিবার এই লোকদের চালান জারি করা হয়েছিল। পুলিস কমিশনার অলোক সিংয়ের নির্দেশ অনুসারে, জেলার নয়ডা, সেন্ট্রাল নয়ডা এবং গ্রেটার নয়ডা - তিনটি জোনে কোভিড -19-এর জন্য একটি সচেতনতামূলক অভিযান চালানো হয়েছিল এবং প্রচারের সময় কর্মকর্তারা মাস্ক বিতরণ করেছিলেন।

আরও পড়ুন, Hijab: হিজাব পরে পরীক্ষা দেওয়া যাবে না, কর্ণাটকে ফের বাড়ল বিতর্ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.