আজ থেকে উঠে গেল ATM ও কারেন্ট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উর্দ্ধসীমা

আজ থেকে ATM এবং কারেন্ট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে উঠে গেল উর্দ্ধসীমা। এই দুই ক্ষেত্রে দৈনিক উর্দ্ধসীমা তোলার কথা ঘোষণা করল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। ফলে, নোট বাতিলের পর অবশেষে মিলল অনেকখানি স্বস্তি। তবে সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে সাপ্তাহিক ২৪ হাজার টাকার সীমা জারি রইল এখনও।

Updated By: Feb 1, 2017, 12:04 PM IST
আজ থেকে উঠে গেল ATM ও কারেন্ট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উর্দ্ধসীমা

ওয়েব ডেস্ক: আজ থেকে ATM এবং কারেন্ট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে উঠে গেল উর্দ্ধসীমা। এই দুই ক্ষেত্রে দৈনিক উর্দ্ধসীমা তোলার কথা ঘোষণা করল ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। ফলে, নোট বাতিলের পর অবশেষে মিলল অনেকখানি স্বস্তি। তবে সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে সাপ্তাহিক ২৪ হাজার টাকার সীমা জারি রইল এখনও।

আরও পড়ুন- ই আহমেদের মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল

ভবিষ্যতে সাপ্তাহিক উর্দ্ধসীমা তুলে দেওয়ার বিষয়টি নিয়েও ভাবনা চিন্তা করা হবে বলে জানানো হয়েছে শীর্ষ ব্যাঙ্কের তরফে। প্রসঙ্গত, গত বছর ৮ই নভেম্বর রাত আটটায় প্রধানমন্ত্রীর ঘোষণার মাধ্যমে রাতারাতি বাতিল হয়ে যায় চলতি ৫০০ ও ১০০০ টাকার নোট। তারপর থেকেই দেশ জুড়ে শুরু হয় নগদের হাহাকার। ব্যাঙ্ক ও এটিএমের সামনে দেখা যায় দীর্ঘ লাইন। চরমে ওঠে মানুষের ভোগান্তি। বিরোধী রাজনৈতিক দলগুলি পথে নামে সরকারের বিরুদ্ধে। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিকের দিকে এগোচ্ছিল। অবশেষে আজ আরবিআই-এর তরফ থেকে এই ঘোষণা করা হল।

আরও পড়ুন- কোন ভারতীয় অর্থমন্ত্রী সবচেয়ে বেশিবার সাধারণ বাজেট পেশ করেছেন?

.