গজেন্দ্র বিরোধিতায় রাজরোষে FTII-এর পড়ুয়ারা, গভীররাতে ক্যাম্পাস থেকে গ্রেফতার ৫ ছাত্র

গভীর রাতে পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে অভিযান চালিয়ে পাঁচ ছাত্রকে গ্রেফতার করে পুলিস। রাত বারোটা নাগাদ বিশাল পুলিসবাহিনী ক্যাম্পাসে হানা দেয়। ডিরেক্টরকে ঘেরাও করার অভিযোগে পনেরো জনের বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেফতারি পরোয়ানা। তার জেরেই পাঁচজনকে গ্রেফতার করে পুলিস।

Updated By: Aug 19, 2015, 10:04 AM IST
গজেন্দ্র বিরোধিতায় রাজরোষে FTII-এর পড়ুয়ারা, গভীররাতে ক্যাম্পাস থেকে গ্রেফতার ৫ ছাত্র

ওয়েব ডেস্ক:গভীর রাতে পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে অভিযান চালিয়ে পাঁচ ছাত্রকে গ্রেফতার করে পুলিস। রাত বারোটা নাগাদ বিশাল পুলিসবাহিনী ক্যাম্পাসে হানা দেয়। ডিরেক্টরকে ঘেরাও করার অভিযোগে পনেরো জনের বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেফতারি পরোয়ানা। তার জেরেই পাঁচজনকে গ্রেফতার করে পুলিস। গত সোমবার এফটিআইআইয়ের ডিরেক্টর প্রশান্ত পাথরাবেকে ঘেরাও করেছিল ছাত্রছাত্রীরা। এরপরই থানায় এফআইআর করেন ডিরেক্টর। শুধু ডিরেক্টরকে ঘেরাও নয়। ধৃতদের বিরুদ্ধে রায়ট এবং সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে। আজ ধৃতদের আদালতে পেশ করা হবে। FIR-এ  নাম থাকা দুই ছাত্রী ক্যাম্পাসে থাকলেও রাতে তাদের গ্রেফতার করা হয়নি। ওই দুই ছাত্রী সহ বাকি সব অভিযুক্তদের পুলিস দিনের বেলায় আত্মসমর্পণ করতে বলেছে। ধৃত ছাত্রদের মধ্যে রয়েছেন রাজনাথ নায়ার, বিকাশ উরস, অজয়ন আদতের মতো প্রথমসারির আন্দোলনকারীরা।প্রধান পনেরো জন ছাড়াও ওয়ারেন্টে আরও তিরিশ জন ছাত্রছাত্রীর নাম রয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানে পুলিসি জুলুমের শিকার পড়ুয়ারা। ঘটনায় তীব্র  প্রতিক্রিয়া FTII-এর ছাত্র ঋজু দাসের।

FTII-এ ধরপাকড়রের পিছনে রয়েছে কেন্দ্রের চক্রান্ত। অভিযোগ ছাত্রদের।  অধ্যক্ষ ঘেরাও নয়। গজেন্দ্রকাণ্ডে বিরোধিতার কারণেই রাজরোষে পড়ুয়ারা। আর তার জেরেই গ্রেফতারি। দাবি  আন্দোলনকারীদের।  মধ্যরাতে পুলিসি হানায় সমালোচনার ঝড়।তীব্র প্রতিক্রিয়া ফেসবুক, টুইটারে।

.