'ব্যাঙ্ক-কে আমার টাকা কেন ফেরত নিতে বলছেন না মোদী,' ট্যুইটে তোপ পলাতক মালিয়ার

বিজয় মালিয়া আর্থিক তছরূপে অভিযুক্ত। তিনি দেশ থেকে পালিয়ে এখন লন্ডনে ঠাঁই নিয়েছেন। যদিও সে দেশের আদালতের নির্দেশে ব্রিটেনের সরকার মালিয়াকে ভারতে প্রত্যর্পণের নির্দেশ দিয়েছে।

Updated By: Feb 14, 2019, 11:06 AM IST
'ব্যাঙ্ক-কে আমার টাকা কেন ফেরত নিতে বলছেন না মোদী,' ট্যুইটে তোপ পলাতক মালিয়ার

নিজস্ব প্রতিবেদন: এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া। তাঁর প্রশ্ন, ''প্রধানমন্ত্রী কেন ব্যাঙ্ককে আমার থেকে টাকা ফেরত নেওয়ার ব্যাপারে নির্দেশ দিচ্ছেন না?''

আরও পড়ুন: দিল্লিতে ফের অগ্নিকাণ্ড, এবার জ্বলছে কাগজ কারখানা

প্রসঙ্গত, বিজয় মালিয়া আর্থিক তছরূপে অভিযুক্ত। তিনি দেশ থেকে পালিয়ে এখন লন্ডনে ঠাঁই নিয়েছেন। যদিও সে দেশের আদালতের নির্দেশে ব্রিটেনের সরকার মালিয়াকে ভারতে প্রত্যর্পণের নির্দেশ দিয়েছে।

ওই সিদ্ধান্ত আটকাতে বিজয় মালিয়ার পালটা আবেদন করার কথা। কিন্তু তার আগে ট্যুইটার মারফত তিনি তোপ দাগলেন প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে। এর আগে তিনি বেশ কয়েকবার ব্যাঙ্ককে টাকা ফেরত দেওয়ার আর্জি জানিয়েছিলেন।

কিন্তু তাঁর সেই আর্জি ধোপে টেকেনি। বরং ইডির তদন্ত চলছে। তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ চালানো হচ্ছে। কিন্তু তাঁক হেফাজতে পেতে তত্পর ভারত সরকার।

এই পরিস্থিতিতে টাকা ফেরত দেওয়ার প্রসঙ্গ ফের টেনে আনলেন মালিয়া। সেই টাকা থেকেই তাঁর সংস্থা কিংফিশারের ঋণ মিটিয়ে দেওয়ার কথা বললেন। তাঁর এই প্রস্তাব কেন মানা হচ্ছে না, তা জানতে চেয়ে তিনি কাঠগড়ায় তুললেন স্বয়ং প্রধানমন্ত্রী মোদীকে।

উল্লেখ্য, কয়েকদিন আগে সংসদে দাঁড়িয়ে পলাতক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাজেট অধিবেশনের আগে রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপক বক্তৃতা দিতে গিয়ে তিনি ওই পলাতক ব্যবসায়ীদের প্রসঙ্গ টানেন।

আরও পড়ুন: কুম্ভস্নানে অমিত শাহের গায়ে জল ছেটালেন যোগী, দেখুন ভিডিয়ো 

তবে মোদী সেদিন কারও নাম উল্লেখ করেননি। কিন্তু তির যে মালিয়া-নীরব-মেহুলদের দিকেই ছিল, তা বুঝতে কারও অসুবিধা হয়নি। সেই কারণেই মালিয়া তাঁর ট্যুইটে সেই বিষয়টি উল্লেখ করেছেন। তার পরই তিনি মোদীর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন নিজের ট্যুইটে।

.